• ‘কথা বলার ক্ষমতাটাই প্রায় হারিয়ে ফেলছি’, বিষ্ণুপুরে কেন এমন বললেন মমতা?
    এই সময় | ০৮ মে ২০২৪
  • দেড় মাস ধরে টানা নির্বাচনী সভা করে যাচ্ছেন তিনি। প্রতিদিনই বক্তৃতার কারণে, কথা বলার ক্ষমতা অনেকটাই হারিয়ে ফেলেছেন বলে বিষ্ণুপুরের এক সভা থেকে দাবি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সভায় বক্তৃতার মাঝেই তিনি বলেন, ‘আমি প্রায় দেড় মাস ধরে বাড়ির বাইরে। বলে গেলে কথা বলার ক্ষমতাই হারিয়ে ফেলছিল চিৎকার করতে করতে।’সন্দেশখালির স্টিং অপারেশনের ভিডিয়ো নিয়ে ইতিমধ্যে বিজেপিকে কোণঠাসা করতে শুরু করেছে তৃণমূল কংগ্রেস। এই ভিডিয়োর ভিত্তিতে নির্বাচনী প্রচার সভা থেকে আক্রমণ শানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এবার ভোটের আগে আরও বড় তথ্য দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে ভোটের আগে প্রচুর টাকা বিলি করা হচ্ছে বলে দাবি করলেন তিনি।

    মমতা বন্দ্যোপাধ্যায় বিষ্ণুপুরের সভা থেকে বলেন, ‘সন্দেশখালি দেখেছেন তো, টাকা দিয়ে কী ভাবে মেয়েদের আত্মসম্মান বিক্রি করে দিয়েছিল। এরা পারে না এমন কোনও কাজ নেই। রাতের বেলায় গাড়িতে করে লুকিয়ে লুকিয়ে আরএসএস-এর লোকেরা আর বিজেপির লোকের আর দু-একজন মহিলা সাথীকেও নিচ্ছে। তাদের নিয়ে গিয়ে লোকের বাড়িতে বাড়িতে টাকা বিলি করছে ভোটের জন্য।’তবে এই অর্থবিলির প্রসঙ্গে মমতা বলেন, ‘আমি পরিষ্কার বলবো, আপনাদের টাকা দিতে এলে বলবেন, আগে ১৫ লাখ টাকা দাও, তারপর আমি তোমার দু-তিন হাজার টাকা নেবো।’ প্রসঙ্গত, একাদিক সভা থেকে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় কাঁচা টাকা বিলি করার তথা জানিয়ে বিজেপিকে আক্রমণ করেছেন।

    Mamata Banerjee : 'ভাঁওতা দিয়ে জিতিয়ে পগার পার', বিজেপিকে তোপ মমতার

    পর পর তিন বছর একশো দিনের কাজ প্রকল্পে বাংলা প্রথম হওয়ার পরেও ওই প্রকল্পে কেন্দ্রীয় সরকার টাকা দিল না, মঙ্গলবার বিকেলে পাত্রসায়রের গোরু হাটতলার মাঠে নির্বাচনী সভায় বক্তব্য রাখতে গিয়ে ফের দাবি করেন তৃণমূল সুপ্রিমো, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঠিক এরপরেই বিজেপিকে 'গর্দভের দল' বলে আক্রমণ করে তিনি বলেন, ‘আমরা দুর্নীতি করিনি, ২৪ কোটি টাকা 'সেফ' করেছি।'

    তৃণমূল সুপ্রিমোর প্রায় ১৫ মিনিটের বক্তব্যে সিংহভাগ জুড়ে ছিল বিজেপি ও কেন্দ্রীয় সরকারের বিরোধীতা। বাম-কংগ্রেস সম্পর্কে এদিন একটি শব্দও খরচ করেননি তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, এন.আর.সি করতে দেবোনা বলেছি, মরে যাবো তবুও যাবোনা, ক্যা করতে দিইনি, এখন ইউনিফর্ম সিভিল কোড নিয়ে এসেছে। যাতে তফসিলি, আদিবাসী, ভূমিজ সহ অন্যান্যরা অস্তিত্ব হারায় বলে তিনি দাবি করেন। এবার 'মোদী ম্যাজিক শেষ' তাই মোদী হটাও, দেশ বাঁচাও এটাই স্লোগান বলেও দর্শকদের জানান তিনি।
  • Link to this news (এই সময়)