• 'সুপ্রিম কোর্টের রায়ে আমি খুশি, ন্যায় মিলেছে'; SSC মামলা নিয়ে মন্তব্য মুখ্যমন্ত্রীর
    আজ তক | ০৮ মে ২০২৪
  • সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছে, আপাতত শিক্ষকদের চাকরি বাতিল করা যাবে না। সেই নির্দেশে খুশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তা নিয়ে এক্স হ্যান্ডেলে লেখেনও তিনি। মুখ্যমন্ত্রী জানান, তিনি এই রায়ে খুব খুশি। ন্যায় বিচার পেয়েছেন চাকরিহারারা। তাঁদেরও শুভেচ্ছা জানান মমতা বন্দ্যোপাধ্যায়। 

    মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, 'সুপ্রিম কোর্টে ন্যায় প্রাপ্তির পর আমি বাস্তবিকই খুব খুশি এবং মানসিকভাবে তৃপ্ত। সমগ্র শিক্ষক সমাজকে জানাই আমার অভিনন্দন এবং মাননীয় সুপ্রিম কোর্টকে জানাই আমার আন্তরিক শ্রদ্ধা।' 

    প্রসঙ্গত, ২০১৬ সালের SSC নিয়োগ প্রক্রিয়ার ২৫,৭৫৩ জনের চাকরি বাতিলের নির্দেশে আপাতত স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচৃড় জানান, এখনই  চাকরি বাতিল করা হচ্ছে না। যোগ্য ও অযোগ্যদের যদি আলাদা করা সম্ভব হয় তাহলে প্যানেল বাতিল করা উচিত হবে না। কারণ, এত জনের চাকরি বাতিলের যে অভিঘাত তার দায় কোর্ট কখনও এড়িয়ে যেতে পারে না। 

    আজ সুপ্রিম কোর্ট নির্দেশ দেয়- (১) ২৫,৭৫৩ জনের চাকরি বাতিলের যে নির্দেশ কলকাতা হাইকোর্ট দিয়েছিল তার উপর অন্তবর্তী স্থগিতাদেশ জারি করে শীর্ষ আদালত। অর্থাৎ কলকাতা হাইকোর্ট চাকরি বাতিলের যে নির্দেশ দিয়েছিল, তা আপাতত স্থগিত রাখা হল। ১৬ জুলাই পর্যন্ত এই রায় বহাল থাকবে। 

    (২) প্যানেলের বাইরে থেকে বা OMR বিকৃত করে এবং RANK জাম্প করে যাঁরা চাকরি পেয়েছিলেন, তাঁদের টাকা ফেরানোর যে নির্দেশ কলকাতা হাইকোর্টের তরফে দেওয়া হয়েছিল, সেক্ষেত্রেও অন্তর্বতী স্থগিতাদেশ দেয় সুপ্রিম কোর্ট। 

    ৩) এছাড়াও অতিরিক্ত শূন্যপদ তৈরি করার যে অভিযোগ উঠেছিল এবং তার বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছিল, তার উপরও অন্তর্বতী স্থগিতাদেশ জারি করে সুপ্রিম কোর্ট। 

    প্রসঙ্গত, সুপ্রিম কোর্টের এই রায়ের পর এক্স হ্যান্ডলে পোস্ট করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। তিনি লেখেন,'সত্যের জয় হল। সমস্ত প্রতিকূলতাকে সরিয়ে শেষ নি:শ্বাস পর্যন্ত মানুষের কাঁধে কাঁধ রেখে চলব। জয় বাংলা।'
     
  • Link to this news (আজ তক)