• ভোট দিতে কেন্দ্রে এসে হাতে বাঁধলেন রাখি, কোলে তুলে নিলেন একরত্তি শিশুকে  জনতার আবদার মেটালেন প্রধানমন্ত্রী 
    দৈনিক স্টেটসম্যান | ০৮ মে ২০২৪
  • আহমেদাবাদ, ৭ মে ? আহমেদাবাদের নিশান হায়ার সেকেন্ডারি স্কুলে ভোট দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার সকালে  প্রকৃত অর্থে ভোট উৎসবে পরিণত হল আহমেদাবাদের ওই ভোট কেন্দ্র। ভোট দিতে গিয়ে সবার আবদার মেটালেন প্রধানমন্ত্রী। এক মহিলার অনুরোধে বাড়িয়ে দিলেন হাত।  প্রধানমন্ত্রীর হাতে রাখি বেঁধে দিলেন ওই মহিলা। সমর্থকদের আবদার মিটিয়ে অটোগ্রাফও দিলেন প্রধানমন্ত্রী। ভোট দেওয়ার পর শিশুদের  সঙ্গে খেলতেও দেখা যায় প্রধানমন্ত্রীকে।  এদিন প্রধানমন্ত্রী আসার আগেই, লোকশিল্পীদের গান-বাজনায় উৎসবের আমেজ তৈরি হয় ওই স্কুলে। প্রধানমন্ত্রী মোদিকে এক ঝলক দেখতে সেখানে জড়ো হন প্রচুর মানুষ। 
     
    মঙ্গলবার সকাল সাড়ে সাতটার পর ভোট কেন্দ্রে পৌঁছন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী আসার অনেক আগেই ওই স্কুলে পৌঁছে যান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। গান্ধীনগরে বিজেপির প্রার্থী তিনি। ভোটকেন্দ্রের অনেক আগেই গাড়ি থেকে নেমে পড়েন প্রধানমন্ত্রী। তাঁকে উত্তরীয় দিয়ে বরণ করে নেন অমিত শাহ। রাস্তার দুই ধারে দাঁড়িয়ে থাকা জনতার দিকে হাত নাড়তে নাড়তে ভোটকেন্দ্রে যান প্রধানমন্ত্রী।
     

    ভোট দেওয়ার পর মানুষকে ভোটদানে উৎসাহ দিতে তাঁর আঙুলে ভোটের কালি দেখান প্রধানমন্ত্রী। একইসঙ্গে  দেশবাসীকে ভোট দানের আহ্বান জানান । প্রধানমন্ত্রী মোদি বলেন, “আজ তৃতীয় দফার ভোট। আমাদের দেশে ‘দান’-এর অনেক গুরুত্ব রয়েছে। সেই একই চেতনায় দেশবাসীর যত বেশি সম্ভব ভোট দেওয়া উচিত। এখনও ৪ দফা ভোট বাকি আছে। আমি সকল দেশবাসীকে ভোট দিতে আহ্বান জানাচ্ছি। গণতন্ত্রে ভোট দেওয়া কোন সাধারণ দান নয়।” তিনি আরও বলেন, “আজ লোকসভা নির্বাচনের তৃতীয় পর্ব। আমি সবাইকে এই গণতন্ত্রে ভোট দেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি। নির্বাচনী প্রচার চলবে আরও তিন থেকে চার সপ্তাহ। আমি সবসময়ই গুজরাটে আমার ভোট দিই। অমিত শাহ এখান থেকে বিজেপি প্রার্থী হিসেবে নির্বাচনে লড়ছেন। আমি গতকাল অন্ধ্র প্রদেশ থেকে এখানে এসেছি। আজ মধ্য প্রদেশ, মহারাষ্ট্র এবং তেলেঙ্গানা যেতে হবে।”
    নির্বাচনী ব্যস্ততার মধ্যেও, আহমেদাবাদে এসে সমর্থকদের সঙ্গে  বেশ কিছুটা সময় কাটান প্রধানমন্ত্রী। নিরাপত্তার বেষ্টনীর মধ্যেও  জনতার সঙ্গে হাত  মেলান, তাঁদের আবদার মেটান। শিশুকে কোলে তুলে নিয়ে আদর করেন মোদি । এরই মধ্যে এক প্রৌঢ়া নরেন্দ্র মোদির হাতে রাখি বেঁধে দেন ।এরপর সমর্থকদের আবদার রাখতে মোদী সমর্থকদের অটোগ্রাফও দেন। সংবাদমাধ্যমের কর্মীদের শরীর স্বাস্থ্যেরও খোঁজ-খবর নেন প্রধানমন্ত্রী। 
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)