• হঠাৎ গণ হারে Sick Leave ক্রু সদস্যদের, বাতিল এয়ার ইন্ডিয়ার ৭৮ ফ্লাইট
    আজ তক | ০৮ মে ২০২৪
  • আপনি যদি সামনেই আকাশপথে ভ্রমণ করতে যাচ্ছেন তাহলে আপনার জন্য রয়েছে বড় খবর। এয়ার ইন্ডিয়া এবং এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস এয়ারলাইন্সগুলিকে হঠাৎ করে তাদের ৭৮টি ফ্লাইট বাতিল করতে হয়েছে এবং এর প্রধান কারণ হল কর্মীদের অভাব। আসলে, এয়ারলাইন্সের ক্রু সদস্যরা সম্মিলিতভাবে ব্যাপক হারে সিক লিভে  চলে গেছে, যার কারণে সংস্থাটিকে এই পদক্ষেপ নিতে হয়েছে। বিশেষ বিষয় হল এই কর্মচারীরা ছুটির জন্য কোন নোটিশও দেননি।

    না জানিয়েই ছুটিতে চলে যান ক্রু সদস্যরা
    এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস জানিয়েছে যে সিনিয়র ক্রু সদস্যরা হঠাৎ নোটিশ ছাড়াই ছুটিতে যাওয়ার কারণে আন্তর্জাতিক এবং অভ্যন্তরীণ ফ্লাইটগুলি প্রভাবিত হয়েছে। মঙ্গলবার রাত থেকে এই বিক্ষোভ আরও বড় আকার ধারণ করেছে। যার জেরে ৭৮টির বেশি ফ্লাইট বাতিল করতে হয়েছে এয়ারলাইন্সগুলোকে। এসব ফ্লাইটের বেশির ভাগই মধ্যপ্রাচ্য ও উপসাগরীয় দেশগুলোর জন্য। এছাড়াও অনেক ফ্লাইট বিলম্বিত হয়েছে।

    এয়ার ইন্ডিয়া এবং এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস একীভূত হতে চলেছে বলে খবর রয়েছে। যার বিরুদ্ধে লাগাতার আন্দোলন করছেন কর্মচারীরা। উভয় এয়ারলাইন্সের পাইলট এবং কেবিন ক্রু মনে করেন তাদের চাকরি বিপদে রয়েছে।

    যাত্রীদের জন্য এয়ারলাইন্সের পরামর্শ
    এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস একটি বিবৃতি জারি করে বলেছে, 'আমাদের সিনিয়র কেবিন ক্রুদের একটি অংশ গত রাত থেকে শেষ মুহূর্তে  অসুস্থতার কথা জানিয়েছে, যার ফলে ফ্লাইট বিলম্বিত হয়েছে এবং বেশ কয়েকটি বাতিল হয়েছে। এসব ঘটনার পেছনের কারণ বুঝতে আমরা টিমের  সদস্যদের সঙ্গে কথা বলছি। যাত্রীদের অসুবিধা কমাতে আমাদের দলগুলো দ্রুত কাজ করছে।

    উল্লেখ্য, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত করছে। এয়ারলাইন বলছে যে ক্ষতিগ্রস্ত যাত্রীদের পুরো টাকা ফেরত দেওয়া হবে অথবা তাদের ফ্লাইট অন্য তারিখে পুনঃনির্ধারণ করার বিকল্প থাকবে। এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস যাত্রীদের বিমানবন্দরে যাওয়ার আগে তাদের ফ্লাইটের অবস্থা পরীক্ষা করার পরামর্শ দিয়েছে।

    যাত্রীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের সমস্যার কথা জানিয়েছেন
    হঠাৎ করে এয়ার ইন্ডিয়ার ফ্লাইট বাতিলের কারণে অনেক যাত্রীরা  সমস্যায় পড়েছেন এবং তাদের অনেকেই সোশ্যাল মিডিয়ায় তাদের অভিযোগের তথ্য দিয়েছেন। কেউ কেউ লিখেছেন, 'ফ্লাইট বাতিলের বিষয়ে তাদের কোনো তথ্য দেওয়া হয়নি এবং এটা খুবই হতাশাজনক।' তবে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস তার টুইটারে লিখেছে , 'যেকোনো অসুবিধার জন্য আমরা দুঃখিত এবং আপনাকে জানাতে চাই যে অপারেশনাল কারণে ফ্লাইট বাতিল করা হয়েছে।'
     
  • Link to this news (আজ তক)