• রক্তলীলা! মাকে গুলি, স্ত্রীকে হাতুড়ি দিয়ে থেঁতলে, সন্তানদের ছাদ থেকে ছুড়ে... একই বাড়িতে ৬ মৃত্যু
    আজ তক | ১১ মে ২০২৪
  • উত্তরপ্রদেশের সীতাপুরে ভয়াবহ ঘটনা। একই পরিবারের ৬ জনের মৃত্যুতে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। রিপোর্ট অনুসারে, মা, স্ত্রী ও সন্তানকে নৃশংসভাবে হত্যা করেছেন এক যুবক। অভিযুক্ত তার মাকে গুলি করে এবং স্ত্রীকে হাতুড়ি দিয়ে খুন করে। ঘটনাটি ঘটেছে মথুরা থানার পালহাপুর গ্রামে।

    এর পর অভিযুক্ত তার তিন সন্তানকে ছাদ থেকে ফেলে দেয়। এতে তারাও মারা যায়। পরিবারের পাঁচ সদস্যকে হত্যার পর আত্মহত্যা করে অভিযুক্ত। প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, অভিযুক্ত মাদকাসক্ত এবং মানসিকভাবে বিপর্যস্ত ছিল।

    পালহাপুরে গতরাতে কৃষক বীরেন্দ্র সিংয়ের ছেলে অনুরাগ সিং এই হত্যাকাণ্ড ঘটায়। মানসিকভাবে বিপর্যস্ত অনুরাগ সিং হঠাতই সম্পূর্ণ পরিবারকে খুনের সিদ্ধান্ত নেয়। মা সাবিত্রী দেবী (৬২), স্ত্রী প্রিয়াঙ্কা সিং (৪০), মেয়ে অশ্বি (১২), ছেলে অনুরাগ এবং মেয়ে অর্ণার (০৮) ঘটনাস্থলেই মৃত্যু হয়। ট্রমা সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় আদবিক (০৪) প্রাণ হারায়। ঘটনার পর অনুরাগ সিং (৪৫) নিজেও আত্মহত্যা করে। সকালে ঘটনার খবর পাওয়া মাত্রই গোটা গ্রামে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

    এই ঘটনার বিষয়ে এসএসপি সীতাপুর চক্রেশ মিশ্র বলেন, 'আজ মথুরার রামপুরে এমন একটি ঘটনার বিষয়ে পুলিশ তথ্য পেয়েছে। অনুরাগ সিং (বয়স-৪৫ বছর) নামে একজন মানসিকভাবে অসুস্থ ব্যক্তি তার নিজের পরিবারের ৫ সদস্যকে খুন করেছে বলে অভিযোগ। তারপর সে নিজেও আত্মহত্যা করে। পুলিশ ও এফএসএল দল তদন্ত করছে। সবদিক থেকেই আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।'মানসিক ভারসাম্য ছিল না যুবকের
    মনোবিদরা বলছেন, কিছু গবেষণায় দেখা গিয়েছে যে, অন্যান্য মানুষের তুলনায় খুনিদের মস্তিষ্কে কিছু পার্থক্য থাকতে পারে। খুনিদের মস্তিষ্কে ডোপামাইন (আনন্দ ও পুরষ্কারের সাথে যুক্ত) এবং সেরোটোনিন (মেজাজ নিয়ন্ত্রণে ভূমিকা রাখে) এর মতো নিউরোট্রান্সমিটারের ভারসাম্যহীনতা থাকতে পারে। এটি আগ্রাসন তৈরি করে। ব্যক্তিগত অভিজ্ঞতা, মানসিক স্বাস্থ্য সমস্যা, সামাজিক ও পরিবেশগত কারণগুলিও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
  • Link to this news (আজ তক)