• পরিচয় গোপন করে বিয়ে! কলকাতার পাঁচতারা হোটেলে হেনস্তা বাংলাদেশের রূপান্তরিত নারী
    প্রতিদিন | ১১ মে ২০২৪
  • অর্ণব আইচ: প্রথমে নথিপত্র জোগাড় করে বাংলাদেশ থেকে ভারতে আসা। তার পর গুজরাটি ব্যবসায়ীকে বিয়ে। বিয়ের পর কলকাতায় মধুচন্দ্রিমা করতে এসে সত্য ফাঁস! স্বামী জানতে পারেন, স্ত্রী আসলে রূপান্তরিত নারী। তা নিয়ে দম্পতির মধ্যে অশান্তি থেকে মারধর। অভিযোগ, স্বামীর বন্ধুও সেই কুকাজে শামিল। কলকাতার নামী পাঁচতারা হোটেলের এই ঘটনা পুলিশের কানে যেতে বেশি সময় লাগেনি। পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুজনকে আটক করেছে। রূপান্তরিত মহিলাকে মেডিক্যাল পরীক্ষার জন্য পাঠানো হয়েছে স্থানীয় হাসপাতালে।

    ঘটনার সূত্রপাত সেই ২ মে। ওইদিনই গুজরাটের (Gujarat) ভাদোদরার ব্যবসায়ী আদিল শেখকে বিয়ে করেন বাংলাদেশের রূপান্তরিত মহিলা। গোয়া থেকে এসে উলুবেড়িয়ায় বিয়ে (Marriage) হয়। তার পরই তাঁরা চলে আসেন কলকাতায় (Kolkata)। বাইপাসের ধারে নামী পাঁচতারা হোটেলে ওঠেন। তাঁদের সঙ্গে ছিলেন আদিলের এক বন্ধুও। তিনি আদতে কাশ্মীরের বাসিন্দা, মুম্বই থেকে কলকাতায় এসেছিলেন। এর পর শনিবার সকালে ঝামেলা শুরু হয়।

    আদিল জানতে পারেন, তাঁর স্ত্রী বাংলাদেশি এবং তিনি রূপান্তরিত (Transgender) নারী। ভুয়ো নথিপত্র জোগাড় করে ভারতে এসেছেন। প্রেমের ফাঁদে জড়িয়ে আদিলকে বিয়ে করেছেন। অভিযোগ, এসব জানার পরই শুরু হয় স্ত্রীর উপর অত্যাচার। আদিল তাঁকে মারধরও করেন বলে অভিযোগ। তাঁকে আবার সঙ্গ দিয়েছেন বন্ধু। এনিয়ে হোটেলের লবিতে চিৎকার-চেঁচামেচি হলে গোটা বিষয়টি জানাজানি হয়। প্রগতি ময়দান থানার পুলিশ বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে ছুটে যায়। তিনজনকে সেখান থেকে উদ্ধার করে। মহিলার মেডিক্যাল পরীক্ষার জন্য পাঠানো হয়েছে নিকটবর্তী চিত্তরঞ্জন মেডিক্যাল কলেজ হাসপাতালে। আদিল শেখ ও তার বন্ধুকে আটক করা হয়েছে। রবিবার তাঁদের আদালতে পেশ করা হবে বলে পুলিশ সূত্রে খবর।
  • Link to this news (প্রতিদিন)