• ‘হিন্দু-মুসলমানে নেমেছেন মোদী, জাল মাপছে তৃণমূলও’, কটাক্ষ সৃজনের
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ১২ মে ২০২৪
  • যাদবপুরে এবার জোর লড়াই। যাদবপুর পুনরুদ্ধারের দলের তরুণ তুর্কি সৃজন ভট্টাচার্যের উপরেই অগাধ আস্থা আলিমুদ্দিন স্ট্রিটের। সৃজনের হয়ে প্রচারে ঝড় তুলছেন লাল দলের পোড়খাওয়া নেতারা। বেশ কিছু বামমনষ্ক টলিউড অভিনেতা-অভিনেত্রীরাও সৃজন ভট্টাচার্যের হয়ে প্রচার সারছেন। যাদবপুরে এবার লাল ঝান্ডা ওড়াতে প্রত্যয়ী বামেরা। তবে বামেদের সেই প্রত্যাশাকে স্ট্রেট ব্যাটে খেলেই মাঠের বাইরে পাঠাতে চেষ্টায় খামতি নেই শাসকদল তৃণমূলেরও। সায়নী ঘোষকে প্রার্থী করে যাদবপুরে ফের একবার সবুজ ঝড় তুলতে মরিয়া কালীঘাট। BJP-র হয়ে যাদবপুর কেন্দ্র থেকে এবার লড়ছেন অনির্বাণ গঙ্গোপাধ্যায়। তিনিও গেরুয়া দলের হয়ে রঙিন প্রচার সারছেন ফি দিন। সব মিলিয়ে যাদবপুরের লড়াই এবার জমজমাট।

    যাদবপুর পুনরুদ্ধারে এবারে বাম-বাজি CPM-এর তরুণ তুর্কি সৃজন ভট্টাচার্য। প্রচারে বেরিয়ে গোটা যাদবপুর লোকসভা কেন্দ্র চষে ফেলছেন সৃজন। শনিবার বারুইপুরে প্রচারে এসেছিলেন প্রাক্তন SFI রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য। জনসংযোগের মাঝেই তিনি মুখ খুললেন প্রতিপক্ষ রাজনৈতিক দলগুলিকে নিয়ে।

    কেন্দ্রের শাসকদলকে বিঁধে এদিন সৃজন বলেন, “BJP হারবে, কেন্দ্রে তৈরি হবে বিকল্প সরকার। একেক দফা ভোট হচ্ছে, আর BJP-র উপর চাপ বাড়ছে। মোদী গ্যারান্টি দিয়ে শুরু করেছিলেন, এখন আবার হিন্দু-মুসলমানে নেমে এসেছেন। আম্বানি-আদানিকেও ঘাড় থেকে ঝেড়ে ফেলতে চাইছেন। নির্বাচনে BJP হারছে। কেন্দ্রে বিকল্প সরকার তৈরি হতে চলেছে।”

    রাজ্যের শাসকদলকেও একহাত নিয়েছেন এই তরুণ বাম নেতা। তিনি বলেন, “ওরা পাঁচিলে বসে জল মাপছে। এরকম কিছু দলকে ধরে BJP বাঁচাতে চাইবে। তাতে লাভ হবে না। আমরা বাকিরা সবাই মিলে BJP-কে কেন্দ্র থেকে সাফ করে দেব, তৃণমূলকে রাজ্যে হাফ করে দেব।”

    যাদবপুর লোকসভা কেন্দ্রে লাল ঝান্ডা ওড়াতে এবার বামেদের ভরসা তরুণ নেতা সৃজন ভট্টাচার্য। এই কেন্দ্রে সৃজনের প্রতিপক্ষ প্রার্থী রাজ্য যুব তৃণমূলের সভানেত্রী সায়নী ঘোষ। সায়নীও ফি দিন দলের নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে প্রচারে ঝড় তুলছেন। অন্যদিকে, যাদবপুরে এবারে BJP-টিকিটে লড়ছেন অনির্বাণ গঙ্গোপাধ্যায়। তিনিও দলের নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে যাদবপুরের আওতাধীন বিধানসভা কেন্দ্রগুলি ধরে ধরে প্রচার সারছেন।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)