• পরিচয়পত্র দেখার জন্য বুরখা খুলতে বললেন বিজেপি প্রার্থী মাধবী লাথা, বিতর্ক
    আজ তক | ১৪ মে ২০২৪
  • Hyderabad BJP candidate Madhavi Latha: হায়দরাবাদ লোকসভা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতাকারী বিজেপি প্রার্থী মাধবী লাথা সোমবার একটি ভোট কেন্দ্রে মুসলিম মহিলা ভোটারদের পরিচয় যাচাই করার একটি ভিডিও প্রকাশের পরে বিতর্ক সৃষ্টি হয়। ভাইরাল হওয়া ভিডিওটিতে, মাধবী লাথাকে বিশেষভাবে বোরখা পরিহিত মুসলিম মহিলাদের তাদের 'নকাব' বা মুখের পর্দা যাচাইয়ের জন্য সরাতে বলতে শোনা যায়।
    "উঠাইয়ে আপ (এটি উপরে তুলুন)," লাথাকে তাদের ভোটার আইডি কার্ড চেক করার সময় তাদের পর্দার দিকে ইঙ্গিত করে মহিলাদের বলতে শোনা যায়।

    বিজেপি প্রার্থী মহিলাদের আরও প্রশ্ন করেন, "কত বছর আগে আপনি এই ভোটার কার্ড তৈরি করেছিলেন?"
    তিনি অতিরিক্ত যাচাইকরণের জন্য তাদের আধার কার্ডের অনুরোধ করেন। তার কর্মকাণ্ডের পক্ষে, মাধবী লাথা বলেন, "আমি একজন প্রার্থী। আইন অনুযায়ী একজন প্রার্থীর মুখোশ ছাড়াই আইডি কার্ড চেক করার অধিকার আছে।"
    তিনি দাবি করেছিলেন যে মুসলিম মহিলাদের তাদের বোরখা খুলে ফেলতে বলা বড় কথা নয় কারণ তিনিও একজন মহিলা।
    “আমি একজন পুরুষ নই, আমি একজন মহিলা এবং অনেক বিনয়ের সাথে, আমি কেবল তাদের অনুরোধ করেছি - আমি কি দয়া করে আইডি কার্ডগুলি দেখতে এবং যাচাই করতে পারি? যদি কেউ এটি থেকে একটি বড় ইস্যু তৈরি করতে চায়, তার মানে তারা ভয় পেয়েছে, "তিনি বলেছিলেন।

    তাঁর ক্রিয়াকলাপের ভিডিওটি ব্যাপকভাবে প্রচারিত হওয়ায়, লাথার বিরুদ্ধে মালাকপেট থানায় একটি মামলা দায়ের করা হয়।
    এই ঘটনার আগে লাথার আরেকটি ভিডিও বিতর্ক তৈরি করেছিল। তিনি রাম নবমীর মিছিলের সময় একটি মসজিদের দিকে তির নিক্ষেপ করার মতো ভঙ্গি করে দেখানো একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরে প্রতিক্রিয়ার সম্মুখীন হয়েছিলেন।

    ভারতীয় দণ্ডবিধির ২৯৫এ সহ বিভিন্ন ধারার অধীনে তার বিরুদ্ধে একটি পুলিশ অভিযোগ দায়ের করা হয়েছিল, যা ধর্মীয় অনুভূতিতে আঘাত করে এমন ইচ্ছাকৃত কাজগুলিকে সম্বোধন করে। মাধবী লাথা এই হাই-প্রোফাইল আসন থেকে হায়দরাবাদের বর্তমান সাংসদ এবং এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি এবং সিনিয়র বিআরএস নেতা গদ্দাম শ্রীনিবাস যাদবের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

     
  • Link to this news (আজ তক)