• দক্ষিণবঙ্গে এক ধাক্কায় ৫ ডিগ্রি বাড়বে তাপমাত্রা, ফের ফিরছে ভ্যাপসা গরম?
    আজ তক | ১৪ মে ২০২৪
  • West Bengal Weather Update: দিন কয়েক স্বস্তির পর ফের চড়তে চলেছে পারদ। তবে এখনই কিছু জেলায় বৃষ্টি কমছে না। কলকাতা ও সংলগ্ন এলাকায় বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি। আলিপুর আবহাওয়া অফিস জানাচ্ছে, ৩-৫ ডিগ্রি চড়তে পারে পারদ। 

    দক্ষিণবঙ্গের সমুদ্র লাগোয়া জেলাগুলিতে আজ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে । অন্যান্য জেলাগুলিতে খুব হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের সব জেলাতেই কম বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে আজ। আগামিকাল সমুদ্রগড় জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা বাকি জেলা গুলি শুষ্ক থাকবে। পূর্ব-পশ্চিম মেদিনীপুর, উত্তর চব্বিশ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনা এই জেলাগুলিতে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামিকাল সেই সঙ্গে থাকবে বজ্রবিদ্যুৎ সহ ঝোড়ো হাওয়া।

    আগামী ১৫ তারিখ থেকে ১৮ তারিখ পর্যন্ত দক্ষিণবঙ্গের সমস্ত জেলাগুলিতে আবহাওয়া শুষ্ক থাকার সম্ভাবনা। সেই সঙ্গে তাপমাত্রা ৩ থেকে ৫ ডিগ্রি বাড়তে পারে। গতকালের তুলনায় আজ তাপমাত্রায় বৃদ্ধি হয়েছে। আজ আলিপুরের তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস। এবং পরবর্তীকালে তাপমাত্রা বাড়ার সম্ভাবনা ৩ থেকে ৫ ডিগ্রি বাড়বে। 

    কলকাতার সঙ্গে সঙ্গে আসানসোলেও তাপমাত্রা বেড়েছে ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস এবং ক্যানিংয়ে ৩৭ ডিগ্রি কাছাকাছি ছিল আজকের তাপমাত্রা। আগামী ৪ দিনে তাপমাত্রা বাড়বে কিন্তু তাপপ্রবাহের এই মুহূর্তে কোনও পরিস্থিতি দেখতে পাওয়া যাচ্ছে না।

    উত্তরবঙ্গের আবহাওয়া
    উত্তরবঙ্গের সব জেলাতে প্রতিদিনই বৃষ্টি হতে পারে। একটি অক্ষরেখা রয়েছে যে কারণে প্রতিদিন  উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

    কলকাতার আবহাওয়া
    কলকাতায় আজ ও কাল বৃষ্টি নেই। কিন্তু তাপমাত্রা বাড়লেও তাপপ্রবাহের পরিস্থিতি এই মুহূর্তে নেই। কিন্তু তাপমাত্রা বাড়ার কারণে আর্দ্রতাজনিত অস্বস্তিকর গরম বজায় থাকবে।
  • Link to this news (আজ তক)