• পুজো সেরে বারাণসীতে মনোনয়ন জমা দিলেন মোদী
    আজ তক | ১৪ মে ২০২৪
  •  PM Modi Nomination Varanasi: মঙ্গলবার বারাণসী লোকসভা কেন্দ্র থেকে মনোনয়ন জমা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মনোনয়ন দাখিলের সময় তাঁর সঙ্গে ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সহ দলের একাধিক শীর্ষ নেতা। মনোনয়ন জমা দেওয়ার আগে, প্রধানমন্ত্রী মোদী দশস্বমেধ ঘাটে প্রার্থনা করেন। 

    বারাণসীর কাল ভৈরব মন্দিরেও প্রার্থনা করেন প্রধানমন্ত্রী।

    ইন্ডিয়া টুডেকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানান, দশস্বমেধ ঘাটে, তিনি যেন অনুভব করতে পারছিলেন যে তাঁকে 'মা গঙ্গা' (গঙ্গা নদী) শহরে আমন্ত্রণ জানিয়েছেন।
     

    এর আগে প্রধানমন্ত্রী বলেছিলেন যে, কাশীর (বারাণসীর অন্য নাম) সঙ্গে তাঁর এক 'অবিভাজ্য এবং অতুলনীয়' সম্পর্ক রয়েছে।

    আবেগপ্রবণ প্রধানমন্ত্রী বলেন, 'বারাণসীর স্থানীয়রা তাঁকেও একজন 'বানারসিয়া' (বেনারসের বাসিন্দা) বানিয়ে দিয়েছেন।

    এক্স পোস্টে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কাশীর প্রতি তাঁর ভালবাসা এবং বছরের পর বছর ধরে গঙ্গা নদীর সঙ্গে তার সম্পর্ক কীভাবে বিকশিত হয়েছে, সেই সম্পর্কে একটি ভিডিও শেয়ার করেছেন।

    ভিডিওটিতে প্রধানমন্ত্রীকে তাঁর বিভিন্ন সময়ে বারাণসী সফরে রোডশোর পাশাপাশি পূজা ও পবিত্র স্থান দর্শন করতে দেখা গিয়েছে।

    'আমি যখন ২০১৪ সালে কাশী গিয়েছিলাম, তখন আমি অনুভব করেছি যে 'মা গঙ্গা' আমাকে এই শহরে আমন্ত্রণ জানিয়েছেন। আজ, আমার সেই কাশী সফরের ১০ বছর পর, আমি বলতে পারি যে, 'আজ মা গঙ্গা নে মুঝে ঈশ্বর লে লিয়া হ্যায়'। (আজ মা গঙ্গা আমাকে দত্তক নিয়েছেন),' ভিডিওতে বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

    'দশ বছর কেটে গিয়েছে। কাশীর সঙ্গে আমার বন্ধন আরও দৃঢ় হয়েছে। আমি যখন 'আমার কাশী' বলি, তখন কাশীর সঙ্গে মা-ছেলের একটা সম্পর্ক অনুভব করি,' আবেগপ্রবণ হয়ে বলেন প্রধানমন্ত্রী।

    'এটি একটি গণতন্ত্র এবং আমি জনগণের আশীর্বাদ পেতে থাকব। তবে, কাশীর সঙ্গে আমার সম্পর্ক কিছুটা আলাদা,' বলেন তিনি।

    প্রধানমন্ত্রী মোদী, ২০১৪ সালে প্রথমবার বারাণসী থেকে বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এই বারানসী আসন থেকেই টানা তৃতীয় মেয়াদের জন্য লড়তে চলেছেন। এখানে লোকসভা নির্বাচনের সপ্তম এবং চূড়ান্ত পর্বে, আগামী ১ জুন ভোট গ্রহণ হবে৷

    সোমবার, প্রধানমন্ত্রী মোদী বারাণসীতে একটি রোডশো করেন। গেরুয়ায় ঘেরা বিজেপি কর্মী-সমর্থকদের ভিড় নিয়ে প্রায় ৬ কিলোমিটার রোড শো করেন তিনি। এরপর কাশী বিশ্বনাথ মন্দিরে পৌঁছে পুজো দেন।
     
  • Link to this news (আজ তক)