• রাজ্যে তৃণমূলের থেকে বেশি সিট পাবে বিজেপি? ভোটের ফল নিয়ে PK বলছেন...
    আজ তক | ১৫ মে ২০২৪
  • Prashant Kishor on BJP Seats: তৃণমূল নাকি বিজেপি, এবারের ভোটে রাজ্যে কার পাল্লা থাকবে ভারী? এ প্রসঙ্গে নিজের মত জানালেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। রাজ্যে তৃণমূলের আসন সংখ্যা কমার আশঙ্কা করছেন তিনি। শুধু তাই নয়, উত্তর ও পশ্চিমে বিজেপির আসন হারানোর পাশাপাশি পশ্চিমবঙ্গ, ওড়িশা, তেলঙ্গানা, তামিলনাড়ু এবং অন্ধ্র প্রদেশে ভোটবৃদ্ধির  ভবিষ্যদ্বাণী করেন।

    বলেন, "সমস্ত মন্তব্য এবং বিতর্কের পরে, উত্তর এবং পশ্চিমে বিজেপির আসনের কোনও বড় পতন দেখতে পাচ্ছি না। দক্ষিণ এবং পূর্বে, বিজেপির ভোট ভাগ এবং আসন বাড়তে পারে। বিজেপির প্রায় ৩০০ আসনে জিতবে। এতে কোনও বড় পরিবর্তন দেখতে পাচ্ছি না।"

    তিনি বলেন, "আমি গত কয়েক মাস ধরে বলে আসছি যে যারা মনে করেন বিহারে কোনও বিরোধী নেই, সবকিছুই কেবল মোদী এবং মোদীর নামে কোনও দল ৪০০ আসন পাবে, সম্ভব নয়। আসল বিষয় হল কেউ ৪০০ আসন পাবে এটা সম্ভব নয়।" বলেন, বিজেপির এনডিএ-র জোটে এমন কিছু দেখেননি যা চমকপ্রদ ফলাফলের সম্ভাবনার ইঙ্গিত দেয়। এটি দলীয় কর্মীদের দেওয়া স্লোগান, এটি সাইকোলজিক্যাল গেম।" বিজেপি এবারের লোকসভা নির্বাচনে ৩০০টি আসন পাবে৷ 

    তবে মোদীজির 'অব কি বার ৪০০ পার' নিয়ে প্রশান্ত বলেন, "মোদীজিকে দেখুন, যখন তিনি সংসদে প্রথমবার বলেছিলেন বিজেপি ৩৭০ আসন এবং এনডিএ ৪০০ আসন ছাড়িয়ে যাবে৷ নির্বাচন শুরু হওয়া পর্যন্ত বহু মাস ধরে, সবাই এই বলে ব্যস্ত ছিল যে বিজেপি ৪০০ পাচ্ছে বা পাচ্ছে না৷ জিতছে নাকি হেরেছে তাও কেউ জিজ্ঞেস করে না।" বলেন, বিজেপি ৪০০ আসন না পেলে এর মানে এই নয় যে গেরুয়া শিবির ২০০ আসনে নেমে যাবে। এটা হতে হলে উত্তর ও পশ্চিমে বিজেপিকে ১০০টি আসনে হারতে হবে।
  • Link to this news (আজ তক)