• নেতাজি ভবন স্টেশনে ঝাঁপের জেরে ভোগান্তি যাত্রীদের, ১ ঘণ্টা পর স্বাভাবিক মেট্রো পরিষেবা
    আজ তক | ১৫ মে ২০২৪
  • ব্যস্ত দিনে ফের বিঘ্নিত কলকাতা শহরের মেট্রো পরিষেবা। বুধবার বেলা ১১টা ৩৮ মিনিটে নেতাজি ভবন স্টেশনে আত্মহত্যার চেষ্টা করে এক ব্যক্তি। আর সেই কারণেই কিছুক্ষণের জন্য বিঘ্নিত হয় মেট্রো পরিষেবা। তবে প্রাথমিকভাবে ময়দান থেকে দক্ষিণেশ্বর এবং মহানায়ক ছেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো পরিষেবা চালু রাখা হয়।

    জানা যাচ্ছে, এই ঘটনার জেরে ময়দান থেকে দক্ষিণেশ্বর এবং মহানায়ক উত্তম কুমার স্টেশন থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো চলাচল বন্ধ হয়ে যায়। বেলা  ১১টা ৩৮ মিনিট নাগাদ নেতাজি ভবন মেট্রো স্টেশনের কাছে আত্মহত্যার চেষ্টা করে এক যাত্রী। সেই ঘটনার জেরেই থমকে যায় মেট্রো পরিষেবা। অফিস টাইমে চূড়ান্ত ভোগান্তিতে পড়তে হয় যাত্রীদের। 

    প্রায় এক ঘণ্টা মেট্রো পরিষেবা বিঘ্নিত ছিল। বেলা ১২টা ৩৮ মিনিট নাগাদ পরিষেবা স্বাভাবিক হয়য়। চালু হয় দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো পরিষেবা।

    প্রাথমিক পাওয়া খবর অনুযায়ী, যিনি ঝাঁপ দিয়েছেন, তাঁর পরিচয় জানা যায়নি। এই দুর্ঘটনার জেরে নির্দিষ্ট লাইনে পাওয়ার ব্লক নিষ্ক্রিয় করে ওই ব্যক্তিকে  উদ্ধারের চেষ্টা করা হয়।  মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছিল, উদ্ধার কাজ শেষ হলেই দ্রুত মেট্রো চলাচল স্বাভাবিক হবে। মেট্রোয় আত্মহত্যার চেষ্টা আটকাতে বহু পদক্ষেপ করা হয়েছে মেট্রো কর্তৃপক্ষের তরফে। সিসি ক্যামেরার নজরদারি থেকে শুরু করে স্টেশনের দু’পাশে রক্ষী মোতায়েন করা হয়, তারপরও মেট্রোয় আত্মহত্যার চেষ্টায় রাশ টানা যায়নি। ফলে প্রত্যেকবার এই ধরনের এক একটি ঘটনায় দুর্ভোগের শিকার হন যাত্রীরা।
  • Link to this news (আজ তক)