• সুইসাইড করলেন সচিনের নিরাপত্তারক্ষী, কারণ ঘিরে রহস্য
    Aajtak | ১৬ মে ২০২৪
  • সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) নিরাপত্তারক্ষীর আত্মহত্যা। কিংবদন্তি ক্রিকেটারের নিরাপত্তার জন্য নিয়োজিত স্টেট রিজার্ভ পুলিশ ফোর্সের (State Reserve Police Force) জওয়ান প্রকাশ কাপড়ে ছুটি নিয়ে নিজের শহরে গিয়েছিলেন। সেখানেই সার্ভিস রিভলভার দিয়ে গুলি করে আত্মহত্যা করেন প্রকাশ। তাঁর বয়স হয়েছিল ৩৯ বছর। মহারাষ্ট্রের জামনের শহরে এই ঘটনা ঘটেছে।

    জামনের থানার সিনিয়র পুলিশ ইন্সপেক্টর কিরণ শিন্ডে (Kiran Sinde) সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ঘটনাটি ঘটেছে রাত দেড়টার দিকে। কেন তিনি আত্মহত্যা করেছেন তা যদিও এখনই জানা যায়নি। এ ব্যাপারে তদন্ত চলছে। শিন্ডে সংবাদ সংস্থাকে বলেছেন, 'প্রাথমিক তদন্ত থেকে মনে হচ্ছে তিনি ব্যক্তিগত কারণে তিনি এই পদক্ষেপ নিয়েছেন। তবে আমরা তদন্তের সম্পূর্ণ বিবরণের জন্য অপেক্ষা করছি।' রাত ২টো নাগাদ এই ঘটনা ঘটে বলে জানা গিয়েছে। প্রকাশের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। পরিবারের সদস্য, পরিচিত ও সহকর্মীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে শুধু পুলিশ নয়, এই মৃত্যুর তদন্ত করতে পারে এসআরপিএফ। তাঁর মৃত্যুর এই ঘটনায় আলাদা তদন্ত কমিটি গঠন করা হতে পারে।  

    মঙ্গলবার রাতে হঠাৎই নিজের সার্ভিস রিভলবার গলায় ঠেকিয়ে গুলি চালিয়ে দেন। তাঁর বাবা-মা, স্ত্রী, দুই নাবালক সন্তান, ভাই এবং পরিবারের অন্যান্য সদস্য রয়েছেন। দুর্ঘটনাজনিত মৃত্যুর ধারায় মামলা করেছে পুলিশ। এর আগে মৃত প্রকাশ কাপড়ে মন্ত্রী ছগন ভুজবল এবং নারায়ণ রাণের দেহরক্ষী হিসেবেও কাজ করেছিলেন। কিছু সূত্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, তিনি ভিভিআইপি নিরাপত্তার অধীনে থাকায় বিষয়টি স্বতন্ত্রভাবে তদন্ত করা যেতে পারে। মৃত প্রকাশ কাপড়ের পরিবারে তাঁর বৃদ্ধ বাবা-মা সহ স্ত্রী, দুই নাবালক সন্তান, এক ভাই এবং আরও কয়েকজন সদস্য রয়েছেন বলে জানা গিয়েছে।

    এখন আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সের মেন্টর হিসেবে কাজ করছেন সচিন। গোটা দেশে বিভিন্ন প্রান্তে ছুটে বেড়াচ্ছেন দলের সঙ্গে। তবে এবারের আইপিএল-এ একেবারেই ভাল পারফর্ম করতে পারেনি মুম্বই। প্লে অফের লড়াই থেকে আগেই ছিটকে গিয়েছে। 
  • Link to this news (Aajtak)