• উসকানিমূলক মন্তব্যের অভিযোগ, অমিত মালব্যকে রক্ষাকবচ হাই কোর্টের
    প্রতিদিন | ১৬ মে ২০২৪
  • গোবিন্দ রায়: অমিত মালব্যকে রক্ষাকবচ কলকাতা হাই কোর্টের। বিচারপতি জয় সেনগুপ্তর নির্দেশ, মামলার পরবর্তী শুনানি পর্যন্ত বিজেপির আইটি সেলের প্রধানের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা যাবে না। তবে তদন্তের স্বার্থে পুলিশ চাইলে তাঁকে ভারচুয়ালি জিজ্ঞাসাবাদ করতে পারবে। হাই কোর্টের গরমের ছুটির পর এই মামলার শুনানির দিন ধার্য হয়েছে।

    সোশাল মিডিয়ায় উসকানিমূলক মন্তব্য করেছেন বলে অভিযোগ তুলে অমিত মালব্যর বিরুদ্ধে FIR হয়। তার পরেই তাঁকে বহরমপুর থানার তরফে নোটিস পাঠানো হয়। পুলিশের বিরুদ্ধে অতিসক্রিয়তার অভিযোগ তুলে, ভিডিও কনফারেন্সে হাজিরার আবেদন জানিয়ে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিজেপির আইটি সেলের প্রধান। অমিত মালব্যের বিরুদ্ধে কোনওরকম কঠোর পদক্ষেপ করা যাবে না বলে নির্দেশ দিয়েছিল আদালত। জানিয়েছিল, তাঁকে জিজ্ঞাসাবাদ করতে হলে ৪৮ ঘন্টা আগে নোটিস দিতে হবে। ভিডিও কনফারেন্সের মাধ্যেম জিজ্ঞাসাবাদ করতে হবে।

    মামলার পরবর্তী শুনানি ১৯ জুন। রাজ্যের রিপোর্ট তলব করেছেন বিচারপতি। পরবর্তী শুনানির দিন একটি সিডি আদালতে জমা করবে বলে জানিয়েছে রাজ্য। রাজ্যের বক্তব্য রিপোর্ট দিয়ে জানাতে নির্দেশ দিয়েছেন বিচারপতি। আদালত মনে করে, থানা এফআইআর আপলোড না করে সুপ্রিম কোর্টের গাইডলাইন মেনে নির্দেশ অমান্য করেছে। ২৪ ঘন্টার মধ্যে এফআইআর আপলোড করতে হবে।
  • Link to this news (প্রতিদিন)