• কাঁথিতে বাস ও চার চাকার সংঘর্ষে মৃত ৪
    দৈনিক স্টেটসম্যান | ১৬ মে ২০২৪
  • কাঁথি, ১৬ মে: রাজ্যে ফের ভয়াবহ পথ দুর্ঘটনা। বাস ও প্রাইভেট গাড়ির মুখোমুখি সংঘর্ষে চারজনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। আজ, বৃহস্পতিবার সাত সকালে ঘটনাটি ঘটে কাঁথির মারিশদা থানার দইসাইয়ে দীঘা-নন্দকুমার ১১৬ বি জাতীয় সড়কে। জানা গিয়েছে, দিঘা থেকে কলকাতাগামী ওই যাত্রীবাহী বাসটি কলকাতায় যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়ে। উল্টো দিক থেকে আসা একটি চার চাকার গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। চার চাকা গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে বাসের তলায় চলে যায়। গাড়িটি দুমড়ে মুচড়ে একাকার হয়ে যায়। অন্যদিকে বাসের সামনের অংশও ক্ষতিগ্রস্ত হয়। দুর্ঘটনার শব্দ শুনে ছুটে আসেন স্থানীয় বাসিন্দারা। তাঁরা উদ্ধার কাজে হাত লাগান। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। উদ্ধার কাজে একটি ক্রেন আনা হয়।
    প্রথমে চার চাকা গাড়িটি ক্রেন দিয়ে উদ্ধার করা হয়। তখনও গাড়িতে আটকে থাকা মৃতদেহগুলি উদ্ধার করা সম্ভব হয়নি। দুর্ঘটনাগ্রস্ত বাস ও চার চাকা গাড়িটি থানায় নিয়ে যাওয়া হয়। সেখানে একটি গ্যাস কাটার দিয়ে গাড়িটির একটি অংশ কেটে মৃত দেহগুলি বের করা সম্ভব হয়। চার চাকার গাড়িতে থাকা মৃতদের নাম পরিচয় এখনও জানা যায়নি। গাড়িটি কোথা থেকে আসছিল, এবং কোথায় যাচ্ছিল সেবিষয়ে এখনও বিস্তারিত তথ্য দিতে পারেনি পুলিশ। তবে প্রশাসনের তরফে দেহগুলি উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে।
    এই ঘটনার খবর পেয়ে শোক প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি দুর্ঘটনাগ্রস্তদের পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। মৃতদের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণের ঘোষণা করেছেন মমতা। এদিন নিজের এক্স হ্যান্ডেলে মুখ্যমন্ত্রী লেখেন,?সকালে পূর্ব মেদিনীপুরের মারিশদায় পথ দুর্ঘটনায় চারজনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আমি মর্মাহত। নিহতদের পরিবার, আত্মীয়স্বজন এবং বন্ধুবান্ধবকে আমার আন্তরিক সমবেদনা জানাই। জেলা প্রশাসন সমস্তরকম সাহায্য করবে, সব ব্যবস্থা নিচ্ছে। রাজ্য সরকারের তরফ থেকে নিহতদের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দেওয়া হবে। আমি আরও একবার স্বজনহারাদের প্রতি আমার সমবেদনা জানাই। মনে রাখবেন, রাজ্য সরকার আপনাদের পাশে রয়েছে।?
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)