• সন্দেশখালি মামলা: হাই কোর্টে ধাক্কা বিজেপির, প্রিয়াঙ্কা টিবরেওয়ালের দ্রুত শুনানির আর্জি খারিজ
    প্রতিদিন | ১৬ মে ২০২৪
  • গোবিন্দ রায়: হাই কোর্টে ধাক্কা বিজেপির। সন্দেশখালি (Sandeshkhali) মামলার দ্রুত শুনানির আর্জি খারিজ করে দিল কলকাতা হাই কোর্ট। হাই কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ সাফ জানিয়েছে যেহেতু সিবিআই এই মামলার তদন্ত করছে, তাই বিষয়টি নিয়ে তাঁদের কাছেই আবেদন জানাতে হবে। আদালত আপাতত এ বিষয়ে কোনও হস্তক্ষেপ করবে না।

    দীর্ঘদিন ধরে শিরোনামে সন্দেশখালি। প্রথমে শেখ শাহাজাহানকে কেন্দ্র কের অশান্তি। পরবর্তীতে একের পর এক প্রকাশ্যে আসা ভিডিওকে কেন্দ্র করে নতুন করে চর্চায় সন্দেশখালি। বুধবার উত্তর ২৪ পরগনার ওই দ্বীপ অঞ্চলে গিয়েছিলেন আইনজীবী তথা বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। সেখানকার মহিলাদের সঙ্গে কথা বলে বিস্ফোরক দাবি করেছেন তিনি। এর পর বৃহস্পতিবার বৃহস্পতিবার মামলা উল্লেখ পর্বে সন্দেশখালির পরিস্থিতি নিয়ে হাই কোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম ও বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করেন আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। তার আর্জি ছিল এই মামলার যাতে দ্রুত শুনানি হয়।

    কিন্তু বিজেপি নেত্রীর আবেদনে সাড়া দিল না আদালত। এদিন হাই কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ জানায়, যেহেতু বর্তমানে সিবিআই সন্দেশখালি মামলার তদন্ত করছে, তাই বিষয়টি নিয়ে সিবিআইয়ের কাছেই আবেদন জানাতে হবে। আদালত আপাতত এই ব্যাপারে কোনও হস্তক্ষেপ করবে না।
  • Link to this news (প্রতিদিন)