• ভোটের মুখে কলকাতার ১২ জায়গায় আয়কর হানা, উদ্ধার কোটি টাকা
    প্রতিদিন | ১৬ মে ২০২৪
  • অর্ণব আইচ: ভোটের মুখে শহরে ফের আয়কর হানা। উদ্ধার বিপুল নগদ। বুধবার রাত থেকে শহরের বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছেন আধিকারিকেরা। বৃহস্পতিবার সকালে তিনটি বিজ্ঞাপন সংস্থার অফিস ও বাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার হয় হিসাব বর্হিভূত টাকা। যা নিয়ে চাঞ্চল্য় এলাকায়। জানা গিয়েছে, আয়কর আধিকারিকের সঙ্গে রয়েছে ইডির কর্তারাও।

    শহরের ৩টি বিজ্ঞাপন সংস্থায় অভিযান চালিয়ে বিপুল টাকা উদ্ধার করেছে আয়কর দপ্তর (Income Tax)। এসপ্ল্যানেড ( Esplanade) চত্বরের একটি বিজ্ঞাপন সংস্থার অফিসে তল্লাশি চালিয়ে ৫০ লক্ষ টাকা উদ্ধার হয়। এছাড়াও বাকি দুটি সংস্থায় তল্লাশিতে উদ্ধার হয়েছে ৫০ লক্ষ। একসঙ্গে ১২টি জায়গায় অভিযান চালাচ্ছে আয়কর দপ্তরের আধিকারিকরা।

    প্রসঙ্গত, মাস খানেক আগেই কলকাতার (Kolkata) এক নামী ছাতু ব্যবসায়ীর বাড়িতে অভিযান চালায় আয়কর আধিকারিকরা। উদ্ধার হয় বিপুল টাকা। চেতলার ওই ছাতু প্রস্তুতকারী সংস্থার অফিসে দুদিন ধরে তল্লাশি চালিয়েছিল আয়কর দপ্তর (Income Tax Raid)। উদ্ধার হয়েছিল ৫৮ লক্ষ টাকা। আয়কর দপ্তর সূত্রে জানা গিয়েছিল আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ ছিল ওই সংস্থার বিরুদ্ধে। 

    লোকসভা নির্বাচন চলায় দেশে জারি রয়েছে আর্দশ আচরণ বিধি। বড় টাকার লেনদেনের উপর নজর রেখেছে নির্বাচন কমিশনও। একাধিক নেতার গাড়িতেও তল্লাশি চালানো হয়েছে। পঞ্চম দফার ভোটের আগে বিপুল নগদ উদ্ধারে চাঞ্চল্য় ছড়িয়েছে। 
  • Link to this news (প্রতিদিন)