• ?ইট পেতে রাখছেন?, INDIA জোট নিয়ে বক্তব্য নিয়ে মমতাকে আক্রমণ অধীরের
    প্রতিদিন | ১৭ মে ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটের মাঝে INDIA জোট নিয়ে দুদিনে দুরকম বক্তব্য রেখেছেন এই জোটের মূল উদ্যোক্তা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বিরোধী জোট কেন্দ্রের ক্ষমতায় এলে বাইরে থেকে সমর্থন দেবেন বলে বুধবার নির্বাচনী সভায় বলেছিলেন তৃণমূল নেত্রী। আর বৃহস্পতিবার বললেন, তাঁর বক্তব্যের অপব্যাখ্যা হচ্ছে। জোটে তিনি ছিলেন, আছেন, থাকবেন। তাঁরাই আসবেন ক্ষমতায়। তা নিয়ে এবার তৃণমূল নেত্রীকে কড়া আক্রমণ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুরের কংগ্রেস প্রার্থী অধীররঞ্জন চৌধুরী। বৃহস্পতিবার কলকাতার প্রেস ক্লাবে সাংবাদিক বৈঠক করে মমতাকে ?হাওয়া মোরগ? বলে কটাক্ষ করলেন তিনি। INDIA জোট নিয়ে তাঁর ব্যাখ্যার পরিপ্রেক্ষিতে অধীর চৌধুরীর খোঁচা, ?উনি ইট পেতে রাখছেন।?

    চব্বিশের লোকসভা ভোটে (Lok Sabha Election 2024) দিল্লিতে INDIA জোট সরকার গড়লে তৃণমূল বাইরে থেকে সমর্থন দেবে। ভোটের মাঝে এমন মন্তব্য করে বুধবার রাজনৈতিক মহলে জল্পনা বাড়িয়ে তুলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তবে কি জোটের শরিক হবে বাংলার শাসকদল? এই প্রশ্ন উঠতে থাকে। যদিও বৃহস্পতিবার হলদিয়ার নির্বাচনী সভা থেকে তিনি বলেন, ?অনেকে আমাকে ভুল বুঝেছে। আমি জোটে আছি। আমি তো ওই জোট তৈরি করেছি। আমি জোটে থাকবও। এখানকার সিপিএম নেই। এখানকার কংগ্রেস নেই। কিন্তু সর্বভারতীয় স্তরে আমরা জোটে থাকব। ভুল বোঝাবুঝির কোনও জায়গা নেই। ভুল খবর ছড়িয়েছে। এতে বিভ্রান্তি হচ্ছে।?

    আসলে মমতা বন্দ্যোপাধ্যায় বারবারই বোঝাতে চেয়েছেন যে বাংলায় কোনও জোট নেই।এর জন্য তিনি বারবার কংগ্রেসকেই দায়ী করেছেন। তার পরিপ্রেক্ষিতেই এদিন অধীর চৌধুরী (Adhir Ranjan Chowdhury)মমতাকে একহাত নিলেন। তাঁর কথায়, ?আজ বলছেন, বাইরে থেকে সমর্থন দেব। কাল বলছেন, জোটে আছি, থাকব। আসলে উনি ইট পেতে রাখছেন। যদি কেন্দ্রে INDIA জোট ক্ষমতায় আসে, তাহলে উনিও ভাগ নেবেন আর কি। তবে ওঁকে আমি বিশ্বাস করি না। কবে কোন শিবিরে চলে যাবেন, তার ঠিক নেই। আবহাওয়া বদলের মতো তিনিও শিবির বদল করবেন। এমনকি তেমন হলে বিজেপির কাছে ছুটে চলে যেতে পারেন।?
  • Link to this news (প্রতিদিন)