• কেন প্রেস কনফারেন্স করেন না? উত্তর দিলেন PM মোদী
    আজ তক | ১৭ মে ২০২৪
  • প্রেস কনফারেন্স করেন না। এমন অভিযোগ রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে। কেন তিনি প্রেস কমফারেন্স করেন না? aajtka-কে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে তার উত্তর দিলেন নমো। তিনি জানান, কখনও তিনি সাক্ষাৎকার দিতে অস্বীকার করেনননি। 

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী aajtak-কে দেওয়া সাক্ষাৎকারে জানান, তিনি কখনই সাক্ষাৎকার দিতে অস্বীকার করেননি। বর্তমানে মিডিয়ার ভূমিকার পরিবর্তন হয়েছে।  তাই তিনি জনসাধারণের কাছে পৌঁছানোর জন্য যোগাযোগের একাধিক মাধ্যমের উপর জোর দেওয়ার পক্ষপাতি। তিনি এও অভিযোগ করেন, মিডিয়া এখন আর আগের মতো নেই। 

    সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী মোদীকে প্রশ্ন করা হয়, তিনি যখন গুজরাতের মুখ্যমন্ত্রী ছিলেন তখন কম হলেও প্রেস কনফারেন্স করতেন। তবে এখন করেন না। এর কারণ কী? এর উত্তরে প্রধানমন্ত্রী মোদী বলেন, মিডিয়াকে এখন একটি নির্দিষ্ট লক্ষ্যে ব্যবহার করা হয়। তিনি সেটা পছন্দ করেন না। তাই যেতে চান না। তাঁর কথায়, 'আমাকে কঠোর পরিশ্রম করতে হয়। আমি তা করেও থাকি। আমি দরিদ্র মানুষের বাড়ি যেতে চাই। আমি ফিতে কেটে বিজ্ঞান ভবনে ছবি তুলতে পারি। আমি তা করি না। আমি ঝাড়খণ্ডের একটি ছোটো জেলাতেও যাই। ছোট এলাকাতেও কাজ করি। তাই আমার কাছে কাজ হল প্রধান উদ্দেশ্য।' 

    প্রধানমন্ত্রী মোদী আরও জানান, প্রতিষ্ঠিত মিডিয়া এখন মানুষের কথা বলার একমাত্র মাধ্যম এমনটা নয়। এখন মানুষের কাছে বিকল্প অনেক বেশি। তিনি বলেন, 'আগে আমি aajtak-এর সঙ্গে কথা বলতাম। এখন দর্শকরা জানে আমি কোন অ্যাঙ্কারের সঙ্গে কথা বলছি। মিডিয়া আজ আর আলাদা সত্তা নয়। এখন মিডিয়াও ফেস ভ্যালুতে চলে গিয়েছে। জনগণের কাছে আপনারা পরিচিত।' এরপরই মজার ছলে মোদী বলেন, 'এই নির্বাচনে যদি সর্বাধিক মানুষ আমাকে দেখেন তবে তারা আমাকে আজতকে দেখবেন।'

    এখম মিডিয়া যে অনেক উন্নত তা স্বীকার করেও মোদী জানান, আজকাল আর শুধুমাত্র প্রতিষ্ঠিত মিডিয়ার মাধ্যমে মানুষ খবরাখবর জানতে চান, এমনটা নয়। এখন যোগাযোগের, জানার, মতামত প্রকাশ করার মাধ্যম অনেক বেশি। সাধারণ মানুষ এখন মিডিয়া ছাড়াও তাদের কথা জানাতে পারেন। 
  • Link to this news (আজ তক)