• ফের Gym-এ মৃত্যু, ট্রেডমিলে দৌড়নোর সময় প্রাণ গেল ১৭ বছরের কিশোরের
    আজ তক | ১৭ মে ২০২৪
  • ফের জিম করার সময় মৃত্যু। এবার মৃত্যু হল মাত্র ১৭ বছর বয়সী এক কিশোরের। ট্রেডমিলে দৌড়তে দৌড়তে জ্ঞান হারায়। তত্‍ক্ষণাত্‍ মৃত্যু হয় তার। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে ছত্তীশগড়ের রাজধানী রায়পুরে। 

    ট্রেডমিলে দৌড়নোর সময় অজ্ঞান

    পুলিশ জানিয়েছে, বছর ১৭-র সত্যম রাহাংডালে নিয়মিত জিম করত। বুধবারও সকালে জিমে যায়। জিমে গিয়ে প্রথমে সত্যম ট্রেডমিলে দৌড়ত। তারপর ওয়েট ট্রেনিং। ট্রেডমিলে দৌড়তে দৌড়তে সত্যমের হাঁফ ধরা শুরু হয়। তারপর হঠাত্‍ রানিং অবস্থাতেই বেহুঁশ হয়ে যায়। সঙ্গে সঙ্গে তাকে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। ডাক্তাররা মৃত বলে ঘোষণা করেন।

    হার্ট অ্যাটাকে মৃত্যু বলে প্রাথমিক অনুমান

    দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে বলে প্রাথমিক অনুমান করছে পুলিশ। তবে ময়নাতদন্তের রিপোর্ট আসলে বোঝা যাবে মৃত্যুর সঠিক কারণ।  

    সত্যমের বাবা পেশায় মশলা ব্যবসায়ী। মধ্যপ্রদেশে থাকেন কর্মসূত্রে। ছেলের মৃত্যুর খবর পেয়ে রওনা হয়েছে রায়পুরের উদ্দেশ্যে। এই বছরই দশম শ্রেণির বোর্ডের পরীক্ষা পাস করে একাদশে ভর্তি হয়েছিল সত্যম। 

    নিজেদের শরীর সম্বন্ধে ওয়াকিবহল হওয়া প্রয়োজন

    জিমে গিয়ে মৃত্যুর ঘটনা বাড়ছে। গত কয়েক বছরে জিমে শরীরচর্চার সময় অকালে মৃত্যু হয়েছে অনেক যুবকের। বিশেষজ্ঞরা বলছেন, আমাদের প্রথমে নিজেদের শরীর সম্বন্ধে ওয়াকিবহল হওয়া প্রয়োজন। যোগাসন বা জিম করার সময় যদি বুকে বা বাঁদিকের কাঁধে, গলায় ও পিঠে ব্যথা হয়, তবে উপেক্ষা করা উচিত নয়। সঙ্গে সঙ্গে যোগব্যায়াম থামিয়ে দেওয়া উচিত।
  • Link to this news (আজ তক)