• মাছ-ভাত-চিকেন-বাসন্তী পোলাও... বন্দে ভারতে এবার এলাহি মেনু, রইল তালিকা
    আজ তক | ১৭ মে ২০২৪
  • বাঙালি যাত্রীদের কথা ভেবে হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারতে নতুন পরিষেবা চালু করতে চলেছে রেল। এবার যাত্রীরা বন্দে ভারতে পাবেন একেবারে বাঙালি খাবার। কথায় আছে মাছে ভাতে বাঙালি অর্থাৎ বাঙালি যেখানেই যাক, দুপুরের আহারে মাছ ভাত চাই। এবার ট্রেনেও মাছ ভাত পাবেন যাত্রীরা। পর্ব রেলের তরফে জানানো হয়েছে হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের এবার থেকে পাওয়া যাবে মাছ ভাত। তবে শুধু মাছ ভাতই নয়, বাংলার সমৃদ্ধ ও ঐতিহ্যবাহী বিভিন্ন সুস্বাদু খাবারও অন্তর্ভুক্ত করা হয়েছে।

     কী কী পাওয়া যাবে

    ব্রেকফাস্ট: ত্রিকোণ পরোটা, ছোলার ডাল, মাল্টিগ্রেন আটার রুটি পাওয়া যাবে।

    লাঞ্চ অথবা ডিনার: বাসন্তী পোলাও, চিকেন কষা, ফিস ফ্রাই, ধোকা অথবা ছানার ডালনা, সোনামুগের ডাল, বাঙালির অতিপ্রিয় মাছের ঝোল, সর্ষে মাছ, মিষ্টি দই, সন্দেশ এবং ক্ষীরকদম।

    এছাড়াও, যাত্রীরা বাজরা-ভিত্তিক কুকিজ এবং প্রি-মিক্স চা উপভোগ করতে পারেন। একটি বিশেষ ডায়াবেটিক মেনুও পাওয়া যায় বন্দে ভারতে।

    হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি বন্দে ভারত ছাড়াও হাওড়া-রাঁচি এবং হাওড়া-পুরী রুটেও বন্দে ভারত ট্রেন চালানো হয়। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, এই পরিষেবাগুলি আঞ্চলিক সংযোগ বাড়াচ্ছে, অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়াচ্ছে এবং যাত্রীদের একটি উচ্চতর ভ্রমণ অভিজ্ঞতা প্রদান করছে। যা আরাম ও সুবিধার দিক থেকে বিমান যাত্রার চেয়ে কম কিছু নয়।
  • Link to this news (আজ তক)