• রাজ্যে মদের দোকান টানা বন্ধ থাকবে, কবে কবে ড্রাই ডে? রইল
    আজ তক | ১৭ মে ২০২৪
  • সাত দফায় লোকসভা নির্বাচন (Loksabha Election 2024) হচ্ছে। গোটা দেশের  লোকসভা ভোটের আবহে বন্ধ থাকছে কলকাতা ও সংলগ্ন অঞ্চলের মদের দোকান ও পানশালা। ভোটের সময় মদ খাইয়ে যাতে কোনও ভোটারকে কোনও রাজনৈতিক দল প্রভাবিত করতে না পারে সেই কারণেই মদের দোকান বন্ধ রাখা হয়। লোকসভার পঞ্চম ও সপ্তম দফার নির্বাচন রয়েছে কলকাতা ও সংলগ্ন অঞ্চলে। পাশাপাশি ৪ জুন ভোট গননার দিনও গোটা পশ্চিমবঙ্গে মদের দোকান ও পানশালা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে রাজ্য আবগারি দফতর।

    কবে কবে বন্ধ থাকবে মদের দোকান ও বার?
    ২০ মে এ রাজ্যে পঞ্চম দফার ভোট। এদিন ভোট রয়েছে আরামবাগ, বনগাঁ, ব্যারাকপুর, হাওড়া, উলুবেড়িয়া, শ্রীরামপুর ও হুগলি কেন্দ্রে। তবে এর মধ্যে কলকাতায় ভোট না হলেও হাওড়াতে ভোট থাকায় কলকাতায় মদের দোকান ও পানশালা বন্ধ থাকবে। সে কারণে ১৮ মে সন্ধ্যা ছ'টা থেকে বন্ধ থাকবে মদের দোকান। ১৯ মে গোটা দিন বন্ধ থাকবে মদের দোকান ও পানশালা। ২০ তারিখ অর্থাৎ ভোটের দিনও নিরবানচা শেষ না হওয়া পর্যন্ত মদ পাওয়া যাবে না। 

    সপ্তম দফার ভোট ১ জুন। এই দফায় মূলত শহরের ভোট। অন্তিম দফায় বারাসত, দমদম, যাদবপুর, কলকাতা দক্ষিণ, কলকাতা উত্তর, বসিরহাট, ডায়মন্ড হারবার এবং জয়নগরে ভোট হবে। আবগারি দফতরের নির্দেশিকা অনুযায়ী, ৩০ মে অর্থাৎ, ভোটের দু’দিন আগে সন্ধ্যা ৬টার মধ্যে সব মদের দোকান বন্ধ করে দিতে বলা হয়েছে। পরের দিন অর্থাৎ, ৩১ মে পুরো দিন মদ বিক্রি বন্ধ থাকবে। ভোটের দিন অর্থাৎ, ১ জুন নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হওয়া পর্যন্ত মদের দোকান খোলা যাবে না। ৪ জুন, মঙ্গলবার ভোটগণনা। সে দিনও সকাল থেকে রাত পর্যন্ত বন্ধ থাকবে মদের দোকান। তাই সুরাপ্রেমীরা সাবধান। মদের দোকান ও বার বন্ধ থাকবে। তাই আগে থেকেই প্রস্তুতি নিয়ে নিন।  
  • Link to this news (আজ তক)