• কলকাতায় ফের করোনা আতঙ্ক, এক সপ্তাহে আক্রান্ত ৫
    প্রতিদিন | ১৭ মে ২০২৪
  • ক্ষীরোদ ভট্টাচার্য: ফের আতঙ্ক ছড়াচ্ছে করোনা। কলকাতার (Kolkata) বুকে মাথাচাড়া দিচ্ছে মারণ ভাইরাস। গত এক সপ্তাহে পাঁচজনের দেহে কোভিড ভাইরাস মিলেছে। ইতিমধ্যেই হাসপাতালে ভর্তি করা হয়েছে কয়েকজনকে। উল্লেখ্য, গত কয়েকদিন ধরেই মহারাষ্ট্রে কোভিড আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে। তার মধ্যেই শহরে নতুন করে কোভিড আতঙ্ক ছড়াচ্ছে।

    জানা গিয়েছে, গত এক সপ্তাহে কলকাতার পাঁচজনের দেহে মারণ ভাইরাসের সন্ধান মিলেছে। তার মধ্যে দুজন একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন। বাকিরা কোভিড (Corona) পজিটিভ হলেও তাঁরা নিজেদের বাড়িতে ফিরে গিয়েছেন। তবে শহরজুড়ে বাড়ছে ভাইরাল ইনফেকশন। পাল্লা দিয়ে বাড়ছে শহরবাসীর উদ্বেগও।

    উল্লেখ্য, গত কয়েকদিনে দেশজুড়েই করোনা আক্রান্তের সংখ্যাও বেড়েছে। প্রায় ১০০ ছুঁয়ে ফেলেছে মহারাষ্ট্রে (Maharashtra) কোভিড আক্রান্তের সংখ্যা। চিকিৎসকের মতে, ছড়িয়ে পড়ছে কোভিড ভাইরাসের নয়া ভ্যারিয়েন্ট KP.2। ওমিক্রন প্রজাতিরই একটি শাখা হিসাবে ধরা যেতে পারে এই নয়া ভ্যারিয়েন্টকে। পুণে এবং ঠানেতে বেড়েছে কোভিড আক্রান্তের সংখ্যা। বিশেষজ্ঞদের মতে, ২০২০ সালের মতোই গরম বাড়লে কোভিড আক্রান্তের সংখ্যা বাড়বে। তবে আগের মতো মারাত্মক ক্ষতি হওয়ার সম্ভাবনা খুবই কম।

    করোনার পাশাপাশি আতঙ্ক বাড়ছে স্ক্রাব টাইফাস নিয়েও। কলকাতা-সহ উত্তর এবং দক্ষিণ২৪ পরগনা,মালদহ, মুর্শিদাবাদ, নদীয়ার গ্রামীণ এলাকায় বাড়ছে স্ক্রাব টাইফাসের দাপট। গত তিন মাসে দক্ষিন ২৪ পরগনায় গড়ে ১০০জন আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্যভবনের তথ্য বলছে রাজ্যে গত তিন মাসে অন্তত ৫০০জনের বেশি আক্রান্ত হয়েছেন। সবমিলিয়ে, গরমের পাশাপাশি সমস্যা বাড়াচ্ছে একাধিক রোগও।  
  • Link to this news (প্রতিদিন)