• শেষ দফা ভোটের প্রচারে যৌথ প্রচারে মমতা-অভিষেক
    প্রতিদিন | ১৮ মে ২০২৪
  • সুরজিৎ দেব ও ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: লোকসভা ভোটের শেষ দফায় রাজ্যের মোট ৯ কেন্দ্রে ভোট। বেশিরভাগ কেন্দ্রই হাইভোল্টেজ। ফলে শেষ দফার ভোট প্রচারে সুর আরও চড়াচ্ছে রাজ্যের শাসকদল তৃণমূল। সূত্রের খবর, ১ জুন, ভোট সপ্তমীর আগে একসঙ্গে একাধিক জনসভা, রোড শো করবেন মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই কর্মসূচি মোটের উপর প্রস্তুত। মমতা-অভিষেকের যৌথ প্রচার হবে ডায়মন্ড হারবার কেন্দ্রে। এছাড়া কলকাতা উত্তর ও কলকাতা দক্ষিণে আলাদা করে রোড শো করবেন তৃণমূল সুপ্রিমো। দলীয় স্তরে সেসবের প্রস্তুতি শুরু হয়েছে ইতিমধ্যে।

    শেষ পর্বের ভোটে তিলোত্তমায় ঝড় তুলতে চিরচেনা ভঙ্গিতে নামছেন মমতা বন্দ্যোপাধ‌্যায় (Mamata Banerjee)। তিন-তিনটি মেগা রোডশো হবে মুখ‌্যমন্ত্রীর। দলীয় সূত্রে খবর, ২৭ মে উত্তর কলকাতার (Kolkata Uttar) ফুলবাগান থেকে, দ্বিতীয়টি হবে ৩০ মে দক্ষিণ কলকাতার (Kolkata Dakshin) যাদবপুর থেকে। আরেকটি মিছিল হওয়ার কথা বেহালায়। প্রত্যেক নির্বাচনে এই তিনটি রোড শো নিয়ম করেই করে থাকেন মমতা বন্দ্যোপাধ্যায়। জনসভার বদলে রোড শো থেকেই বেশি সংখ‌্যক মানুষের কাছে পৌঁছে যান তিনি। এবারও তার ব‌্যতিক্রম হচ্ছে না। সেই চেনা ভঙ্গিতে প্রচারের শেষ মুহূর্তে ঝড় তুলতে নামছেন তৃণমূল (TMC) সুপ্রিমো।

    ২৭ মে উত্তর কলকাতার কাঁকুড়গাছি থেকে ফুলবাগান হয়ে প্রথম রোড শোটি হবে প্রায় ৪ কিলোমিটারের। ৩০ মে পরের রোড শো যাদবপুর থানা থেকে হাজরা হয়ে আলিপুর পর্যন্ত হবে মিছিল। তার মাঝে ২৯ মে ডায়মন্ড হারবার (Diamond Harbour) লোকসভা কেন্দ্রের অন্তর্গত মেটিয়াবুরুজে রোড শো ও জনসভা করবেন। তৃণমূল প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ‌্যায়ের (Abhishek Banerjee) হয়ে প্রচারে তাঁর সঙ্গে থাকবেন প্রার্থীও। ১ জুন ভোটের আগে এসব রোড শো-ই চব্বিশের লোকসভা নির্বাচনে শেষ প্রচার। ফলে ওই দিনের রোডশো থেকেই ভোটের শেষ বার্তা দিয়ে দেবেন মুখ‌্যমন্ত্রী। কলকাতার রাস্তায় মুখ‌্যমন্ত্রীর রোড শো মানেই জনজোয়ার নজরে পড়ে। আবারও সেই চেনা ছবি দেখা যাবে কলকাতার রাস্তায়।

    অন্যদিকে, শনিবার থেকে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও নিজের কেন্দ্রে প্রচারে নামছেন। শনিবার ডায়মন্ড হারবার ১ নং ব্লকে রোড শো।  ২৫ বা ২৬ তারিখ ডায়মন্ড হারবার ২ নং ব্লকে কর্মসূচি। এর পর ২৮ মে বিষ্ণুপুরে জনসভা এবং ২৯ তারিখ দলনেত্রীর সঙ্গে মেটিয়াবুরুজের রোড শো-য় পা মেলাবেন তিনি। 
  • Link to this news (প্রতিদিন)