• করোনায় বাড়ল দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা ইউরোপ নিয়ে নতুন করে চিন্তায় 'হু'
    দৈনিক স্টেটসম্যান | ২২ নভেম্বর ২০২১
  • ইউরোপ জুড়ে নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে করোনাভাইরাস। ব্রিটেন, অস্ট্রিয়া, বেলজিয়াম-সহ ইউরোপের একাধিক দেশে নতুন করে সংক্রমণের গতি হু হু করে বাড়ছে। যা নিয়ে রীতিমতো উদ্বগ প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

    'হু'এর তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ইউরোপজুড়ে করোনার সংক্রমণ বৃদ্ধিতে তারা অত্যন্ত চিন্তিত'। ইউরোপের সংক্রমণ চিন্তা বাড়ালেও ভারতে অবশ্য ছবিটা অন্যরকম। এদেশে এখনও নিম্নমুখী করোনা সংক্রমণ। রবিবারও অনেকটা কমেছে দেশের অ্যাকটিভ কেস ও সুস্থতার হার।

    তবে, দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা সামান্য হলেও বেড়েছে। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৪৮৮ জন। এই সংখ্যাটা আগের দিনের থেকে সামান্য বেশি।

    গত ২৪ ঘণ্টায় খানিকটা বেড়েছে দৈনিক মৃতের সংখ্যাও। একদিনে মৃত্যু হয়েছে ৩১৩ জনের। এখনও পর্যন্ত মহামারীর বলি ৪ লক্ষ ৬৫ হাজার ৬৬২ জন। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে দেশের অ্যাকটিভ কেস মোট আক্রান্তের ০.৩৬ শতাংশ। যা কিনা ২০২০ সালের মার্চ মাসের পর সর্বনিম্ন ।

    আপাতত করোনার অ্যাকটিভ রোগীর সংখ্যা ১ লক্ষ ২২ হাজার ৭১৪ জন। হিসেব বলছে, এখনও পর্যন্ত করোনার কবল থেকে সুস্থ হয়েছেন ৩ কোটি ৩৯ লক্ষ ২২ হাজার ৩৭ জন। আর সুস্থতার হার ৯৮.৩০ শতাংশ। এটাও গতবছর মার্চ মাসের পর সর্বোচ্চ।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)