• 'তুমি প্রধানমন্ত্রী হবে', হাত দেখে কে বলেছিল প্রিয়াঙ্কাকে? জানালেন নিজেই
    আজ তক | ১৯ মে ২০২৪
  • লোকসভা নির্বাচনের পরিবেশ চলছে। সাত ধাপের মধ্যে চার দফায় নির্বাচন হয়েছে। সবচেয়ে বড় লড়াই যার দিকে গোটা দেশ নজর রাখছে তা হল উত্তরপ্রদেশের রায়বেরেলি এবং আমেঠি আসন। রায়বেরেলি থেকে কংগ্রেস প্রার্থী হিসেবে নির্বাচনী ময়দানে রয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। প্রচারের মধ্যে কংগ্রেসের জাতীয় সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী আজতকের সঙ্গে কথা বলেছেন। এই কথোপকথনের সময় ইন্ডিয়া টুডে-এর কনসাল্টিং এডিটর রাজদীপ সরদেশাই দল ও নির্বাচন সংক্রান্ত অনেক প্রশ্নে তাঁর সঙ্গে কথা বলেছেন।

    এদিকে, প্রিয়াঙ্কা গান্ধী তার একটি ঘটনা বর্ণনা করেছেন, একজন জ্যোতিষী তাঁর হাত দেখে একটি গুরুত্বপূর্ণ ভবিষ্যদ্বাণী করেছিলেন। রাজদীপ সরদেশাই প্রশ্ন করেন, 'কথা হচ্ছে তৃতীয়বার কংগ্রেস হারলে নেহেরু-গান্ধী পরিবারকে পদত্যাগ করতে হবে, অন্য কোনও মুখ কি সামনে আসবে?' এ প্রসঙ্গে প্রিয়াঙ্কা গান্ধী বলেন, 'নেহেরু-গান্ধী পরিবার সম্পর্কে আপনি যে ধারণা তৈরি করেছেন, আমরা কখনোই এভাবে ভাবি না। আমাদের লালন-পালনও এমন হয়নি যে আমরা নেহেরু-গান্ধী পরিবারের, তাই আমাদের ক্ষমতায় থাকতে হবে। বা আমি আমার সন্তানদের এরকম কিছু শেখাইনি। আমরা কখনই প্রধানমন্ত্রী হতে বা কোন পদে থাকতে বাধ্য হইনি।

    প্রিয়াঙ্কা গান্ধী তার শৈশব সম্পর্কিত একটি উপাখ্যান শেয়ার করেছেন। তিনি বলেন, 'একবার আমাদের বাড়িতে একজন জ্যোতিষী এলেন। তিনি একজন রাজনৈতিক টাইপের জ্যোতিষী ছিলেন এবং তাঁর পিতার জন্য অপেক্ষা করছিলেন। আমার বয়স সম্ভবত ১২-১৩ বছর। সে আসার সময় আমি পাশ দিয়ে যাচ্ছিলাম। প্রিয়াঙ্কা বলেন, 'আমার হাতের দিকে তাকিয়ে বললেন, 'তুমি বড় হলে প্রধানমন্ত্রী হবে। আমার বাবা এই কথা শুনে আমাকে ধমক দিয়ে বললেন, এই সব কথা তোর মাথায় ঢুকবে না?

    প্রিয়াঙ্কা গান্ধী বলেছিলেন যে একটি ধারণা রয়েছে যে আমাদের পরিবার কেবল ক্ষমতা চেয়েছিল এবং আমরা কেবল ক্ষমতা চাই। আমরা শাসন করেছি, আমরা নিজেদেরকে মহারাজের মতো মনে করি, এটা সম্পূর্ণ বাজে কথা। তুমি আমার বাড়িতে আসো, দেখো, আমরা কি মহারাজাদের মতো থাকি? তিনি বলেন, 'আমাদের জীবন সাধারণ। এটা কোনও ব্যাপার না. আমরা ক্ষমতা অর্জনের জন্য রওনা হইনি এবং ক্ষমতা ধরে রাখতেও নয়। আমরা এভাবে ভাবিও না।

     
  • Link to this news (আজ তক)