• রাজভবনে ?শ্লীলতাহানি? কাণ্ডে আরও একধাপ এগোল পুলিশ, ৩ অভিযুক্তকে তলব
    প্রতিদিন | ১৯ মে ২০২৪
  • অর্ণব আইচ: রাজভবনে শ্লীলতাহানির অভিযোগে সক্রিয় কলকাতা পুলিশ। রাজভবনের কর্মীদের বিরুদ্ধে এফআইআর দায়েরের পর এবার তিন অভিযুক্তকে নোটিস পাঠাল। রবিবারই তাঁদের হাজিরা দিতে বলা হয়েছে। জিজ্ঞাসাবাদ করতে চায় তদন্তকারীরা। তবে অভিযুক্তরা এই তলবে সাড়া দেবেন কি না, তা নিয়ে নিশ্চিত নন পুলিশের কর্তারা।

    সপ্তাহ দুই আগে রাজভবনের অস্থায়ী মহিলা কর্মীকে শ্লীলতাহানির অভিযোগ ওঠে খোদ রাজ্যপাল সিভি আনন্দ বোসের (CV Ananda Bose) বিরুদ্ধে।  ওই মহিলা নিজেই পুলিশের কাছে অভিযোগ জানান। আর তা নিয়ে শোরগোল পড়ে যায় রাজ্য রাজনীতিতে।  মহিলার অভিযোগ অনুযায়ী, রাজভবনের (Raj Bhavan) দোতলার একটি অফিস ঘরে জোর করে নিয়ে গিয়ে তাঁকে নিগ্রহ করা, আটকে রেখে হুমকি দেওয়ার অভিযোগ দায়ের হয়েছে রাজভবনের ওই তিন কর্মীর বিরুদ্ধে। অভিযোগ, রাজ‌্যপালের কনফারেন্স রুম থেকে কাঁদতে কাঁদতে মহিলা বেরনোর পর করিডর থেকে তাঁকে নিজের অফিস ঘরে নিয়ে গিয়ে সব কথা গোপন রাখার জন্য চাপ দেওয়া হয়।

    সংবিধান অনুযায়ী, রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা যায় না। কিন্তু এক্ষেত্রে মহিলার অভিযোগের পরিপ্রেক্ষিতে আইন বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করেন লালবাজারের আধিকারিকরা। সূত্রের খবর, বিশেষজ্ঞরাই জানিয়েছিলেন, রাজভবনের কর্মচারীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করায় কোনও বাধা নেই। সেই অভিযোগ দায়েরের পর এবার অভিযুক্তদের তলব করল পুলিশ। 
  • Link to this news (প্রতিদিন)