• দমদমের মানুষ কী পরিষেবা চায়, প্রযুক্তি ব্য়বহার করে সমীক্ষা সিপিএমের
    প্রতিদিন | ১৯ মে ২০২৪
  • স্টাফ রিপোর্টার: এলাকার উন্নয়নে মানুষের চাহিদা কী, মানুষ কী চাইছে তা জানতে দমদম লোকসভা কেন্দ্রে এবার সমীক্ষা করছে সিপিএম। সেখানে সিপিএম প্রার্থী সুজন চক্রবর্তীকে জেতালে তাঁর থেকে দমদম এলাকার মানুষ কী পরিষেবা আশা করে সেটাই জানতে চাইছে সিপিএম।

    পার্টির তরফে দমদম লোকসভার (Dum Dum Lok Sabha)  বিভিন্ন জায়গায় ফ্লেক্স টাঙিয়ে তাতে কিউআর কোড দেওয়া হয়েছে। যা স্ক‌্যান করলে সমীক্ষা ফর্ম পাওয়া যাবে। পাশাপাশি ইমেল করেও মতামত জানাতে পারবেন বাসিন্দারা। এখনই বাড়ি বাড়ি গিয়ে সমীক্ষা করছেন না সিপিএম কর্মীরা। স্ক‌্যান করে ও মেল মারফৎ মানুষ কতটা এইউদ্যোগে শামিল হয় সেটাই দেখা হচ্ছে। তবে সাড়া ভালোই মিলছে বলে দাবি উত্তর ২৪ পরগনা জেলা সিপিএম নেতৃত্বের। জমা পড়া ফর্মে কী কী তথ‌্য এসেছে তা জানানো হয়েছে পার্টির তরফে।

    বিরাটিতে আন্ডারপাস তৈরির দাবি, বন্ধ জেসপ কারখানা খোলার দাবি, বারাকপুর থেকে বারাসত পর্যন্ত মেট্রো প্রকল্প চালু ছাড়াও বিভিন্ন নাগরিক পরিষেবার উন্নয়ন নিয়েও বাসিন্দারা দাবি জানিয়েছেন। পার্টির তথ‌্যপ্রযুক্তি শাখা ও তরুণ কর্মীরাই এই দ্বায়িত সামলাচ্ছেন বলে জানা গিয়েছে।

    উত্তর ২৪ পরগনার (North 24 Pargana) দমদম লোকসভা কেন্দ্রটিকে এবার বিশেষ গুরুত্ব দিয়েছে সিপিএম। সেখানে প্রার্থী দলের কেন্দ্রীয় কমিটির সদস‌্য পরিচিত মুখ সুজন চক্রবর্তী। যে আসনগুলি সিপিএম টার্গেট করেছে তার মধ্যে রয়েছে এই দমদম লোকসভা কেন্দ্র। তাই সেখানে এই ধরনের সমীক্ষার কথা ভাবা হয়েছে। অবশ্য অন্য লোকসভার জন্য এইধরনের উদ্যোগ নেয়নি পার্টি। দলীয় প্রার্থী সুজন চক্রবর্তীকে আরও প্রচারে নিয়ে আসাও সিপিএমের লক্ষ‌্য বলে মনে করছে রাজনৈতিক মহল।
  • Link to this news (প্রতিদিন)