• বুধবার মোদির মুখোমুখি মমতা
    দৈনিক স্টেটসম্যান | ২৩ নভেম্বর ২০২১
  • সংসদের শীতকালীন অধিবেশনের শুরুতে দিল্লি সফরে যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার থেকে বৃহস্পতিবার দিল্লিতেই থাকবেন তিনি। যোগ দেবেন একাধিক রাজনৈতিক কর্মসূচির জন্য।

    যার মধ্যে প্রধান কর্মসূচি হল প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ। সূত্রের খবর , আগামী ২৪ নভেম্বর, বুধবার প্রধানমন্ত্রীর বাসভবনে মোদির মুখোমুখি হবেন মমতা। দেখা করতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র সঙ্গেও।

    এই মুহূর্তে ত্রিপুরা ইস্যু নিয়ে বিজেপি এবং তৃণমূলের মধ্যে সংঘাতের পরিস্থিতি তৈরি হয়েছে। মোদির সঙ্গে বৈঠকে ত্রিপুরা প্রসঙ্গটি তুলতে পারেন মুখ্যমন্ত্রী। এই বিষয় নিয়ে কথা হতে পারে অমিত শাহর সঙ্গেও। ত্রিপুরার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে শাহর কাছে অভিযোগ জানাবেন মুখ্যমন্ত্রী।

    এদিকে রবিবার ত্রিপুরায় তৃণমূল সভাপতি সায়নী ঘোষের গ্রেফতারের পরে সোমবার স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনের সামনে ধর্নায় বসতে চেয়েছিলেন তৃণমূল সাংসদরা। মমতা বন্দ্যোপাধ্যায় তা করতে বারণ করে দেন।

    এরপর সোমবারই স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা হয় তৃণমূল সাংসদদের। ত্রিপুরায় হিংসাশ্রয়ী ঘটনায় পদক্ষেপের আশ্বাসও দেন শাহ। ওইদিনই মুক্তি দেওয়া হয় সায়নী ঘোষকেও। মুখ্যমন্ত্রী দিল্লি সফরে ত্রিপুরা প্রসঙ্গ বিশেষ গুরুত্ব পাবে।

    এছাড়া আর বিষয়গুলি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তার মধ্যে রয়েছে বিএসএফ-এর নজরদারির এক্তিয়ার বৃদ্ধি, রাজ্যের বকেয়া পাওয়ার দাবি ইত্যাদি।

    এইসব দাবিদাওয়া নিয়ে দরবার করতেই চারদিনের সফরে সোমবার দিল্লি উড়ে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরমধ্যে তৃতীয় দিনই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার দিন হিসেবে ধার্য হয়েছে।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)