• ২০ মাস পর টোকেন ফিরছে মেট্রো রেলে
    দৈনিক স্টেটসম্যান | ২৩ নভেম্বর ২০২১
  • ২০ মাস পর মেট্রোয় ফিরছে টোকেন। চলতি সপ্তাহ থেকেই টোকেনে যাতায়াত করতে পারবেন যাত্রীরা। মেট্রোর সিদ্ধান্তে খুশি যাত্রীরা। ২০২০ সালের মার্চে রাজ্যে হানা দিয়েছিল করোনা।

    এরপর দেশজুড়ে জারি হয়েছিল লকডাউন। বন্ধ হয়ে যায় গণপরিবহণ। চাকা গড়ায়নি মেট্রোরও। পরবর্তীতে ধীরে ধীরে করোনা খানিকটা নিয়ন্ত্রণে এলে ফের শুরু হয় মেট্রো পরিষেবা।

    কিন্তু তখন শুধু মাত্র স্মার্ট কার্ড থাকলেই যাত্রা করা যেত মেট্রোয়। পরবর্তীতে ২০২১ সালে করোনার দাপট বাড়লে ফের বন্ধ করে দেওয়া হয় ট্রেন, মেট্রো-সহ সমস্ত গণপরিবহণ।

    পরবর্তীতে ফের পরিষেবা চালু করা হলেও মেট্রো সফরের ক্ষেত্রে বাধ্যতামূলক ছিল স্মার্ট কার্ড। ফলে বেশ সমস্যায় পড়তে হচ্ছিল যাত্রীদের। এদিকে করোনা পরিস্থিতি বিবেচনা করে টোকেন চালুর সিদ্ধান্ত নিতে পারছিল না কর্তৃপক্ষ।

    গত ৯ নভেম্বর একটি বৈঠকে বসেছিলেন মেট্রো রেলওয়ে ইউজার কনসালটেটিভ কমিটির সদস্যরা। সেখানেই যাত্রী স্বার্থে টোকেন চালুর আবেদন জানানো হয় মেট্রো রেলওয়েকে। সেই সময় মেট্রোর তরফে জানানো হয়, করোনা পরিস্থিতির জন্য এই মুহূর্তে টোকেন চালু করা সম্ভব হবে না।

    তবে পরিস্থিতি বিবেচনা করে রাজ্যের তরফে যদি টোকেন চালুর পরামর্শ দেওয়া হয়, সেক্ষেত্রে বিষয়টি বিবেচনা করে দেখা হবে। এরপরই সোমবার মেট্রোর তরফে নির্দেশিকা জারি করে জানানো হয়েছে, আগামী বৃহস্পতিবার থেকে টোকেনে সফর করতে পারবেন যাত্রীরা।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)