• মহারাষ্ট্র, কেরল, কর্নাটকের পর বাংলা, খোঁজ করোনার নতুন ভ্যারিয়েন্টের, আক্রান্ত অন্তত ৩০
    প্রতিদিন | ১৯ মে ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফিরছে সেই অন্ধকার দিন? মহারাষ্ট্র, কেরল, কর্নাটকের পর এবার বাংলা। খোঁজ মিলল করোনার নতুন উপপ্রজাতির। রাজ্যের অন্তত ৩০ জনের শরীরে করোনা ভাইরাসের নতুন উপপ্রজাতির হদিশ মিলেছে।

    স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর, এখনও পর্যন্ত সারা দেশে ২৭২ জন নতুন উপপ্রজাতির করোনা ভাইরাস অর্থাৎ কেপি.২ দ্বারা আক্রান্ত হয়েছেন। যার মধ্যে বাংলা থেকে যাওয়া ৩০টি নমুনা রয়েছে। বাংলা থেকে গত চারমাসে যে কটি নমুনা জিন বিশ্লেষণ এর জন্য পাঠানো হয়েছিল, তার মধ্যে থেকে ৩০টি নমুনা পজিটিভ আসে। অর্থাৎ তারা কেপি.২ নতুন উপপ্রজাতির করোনা ভাইরাস বা FLiRT ভ্যারিয়েন্টে আক্রান্ত। স্বাভাবিকভাবেই এই তথ্য সামনে আসার পরই উদ্বেগ বেড়েছে। তবে কি আবার মাস্কে মুখ ঢেকে বেরতে হবে আমজনতাকে? যদিও মাস্ক পরে বের হওয়া নিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক এখনও কিছু জানায়নি।

    ফের আতঙ্ক ছড়াচ্ছে করোনা। কলকাতার (Kolkata) বুকে মাথাচাড়া দিচ্ছে মারণ ভাইরাস। গত এক সপ্তাহে পাঁচজনের দেহে কোভিড ভাইরাস মিলেছে। ইতিমধ্যেই হাসপাতালে ভর্তি করা হয়েছে কয়েকজনকে। উল্লেখ্য, গত কয়েকদিন ধরেই মহারাষ্ট্রে কোভিড আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে। তার মধ্যেই শহরে নতুন করে কোভিড আতঙ্ক ছড়াচ্ছে।
  • Link to this news (প্রতিদিন)