• রাজভবনে শ্লীলতাহানি কাণ্ডে ৩ কর্মীর জামিন, পুলিশের তলব আরও ৪ জনকে
    প্রতিদিন | ২১ মে ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বারবার তলব এড়ালে জারি হতে পারে গ্রেপ্তারি পরোয়ানা। সতর্ক করেছিল পুলিশ। এবার আদালত থেকে জামিন নিয়ে এলেন রাজভবনের (Raj Bhavan) তিন কর্মী। অভিযোগ ছিল, শ্লীলতাহানির অভিযোগকারী তরুণীকে রাজভবন থেকে বেরনোর সময় বাধা দিয়েছেন ওই তিন কর্মী। এদিকে রাজভবনের অন্য চার কর্মীকে তলব করল পুলিশ।

    গত শুক্রবার অভিযোগকারিণী ব‌্যাঙ্কশাল আদালতে (Bankshall Court) গিয়ে গোপন জবানবন্দি দেন। সেখানেই নাকি তিনি অভিযোগ করেন, রাজভবন থেকে বেরনোর সময় ৩ কর্মী তাঁকে বাধা দিয়েছিলেন। সেই ৩ কর্মীকে একাধিকবার তলব করে পুলিশ। বারবার তলব এড়াচ্ছিলেন তাঁরা। শেষে পুলিশের তরফে জানিয়ে দেওয়া হয় মঙ্গলবারের মধ্যে হাজিরা না দিলে আদালতে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হবে। তার প্রেক্ষিতেই মঙ্গলবার ব্যাঙ্কশাল আদালতে গিয়ে জামিন নিয়ে এসেছেন ওই ৩ কর্মী।

    ওই জবানবন্দিতেই অভিযোগকারিণী কয়েকজন সহকর্মীর নাম বলেন। তাঁকে যাঁরা কাঁদতে কাঁদতে রাজভবনের দোতলার সিঁড়ি দিয়ে নামতে দেখেছিলেন, তাঁদেরও পুলিশ শনাক্ত করে। জানা গিয়েছে, একতলায় নেমে অভিযোগকারিণী আতঙ্কে কাঁপতে কাঁপতে এক বিশেষ সচিবের দপ্তরে যান। সেখানে এক চিকিৎসক তাঁকে আতঙ্কগ্রস্ত অবস্থায় দেখেন। তিনি তাঁর চিকিৎসাও করেন। এ ছাড়াও ওই অফিসে আরও কয়েকজন আধিকারিক ছিলেন। অভিযোগকারিণীর বয়ান যাচাই করতে আরও চারজন কর্মচারীকে নতুন করে নোটিশ দিয়ে তলব করা হয়েছে।

    সপ্তাহ দুই আগে রাজভবনের অস্থায়ী মহিলা কর্মীর শ্লীলতাহানির অভিযোগ ওঠে খোদ রাজ্যপাল সিভি আনন্দ বোসের (CV Ananda Bose) বিরুদ্ধে।  ওই মহিলা নিজেই পুলিশের কাছে অভিযোগ জানান। আর তা নিয়ে শোরগোল পড়ে যায় রাজ্য রাজনীতিতে।  মহিলার অভিযোগ অনুযায়ী, রাজভবনের (Raj Bhavan) দোতলার একটি অফিস ঘরে জোর করে নিয়ে গিয়ে তাঁকে নিগ্রহ করা, আটকে রেখে হুমকি দেওয়ার অভিযোগ দায়ের হয়েছে রাজভবনের ওই তিন কর্মীর বিরুদ্ধে।
  • Link to this news (প্রতিদিন)