• বাড়ি গিয়ে বৃদ্ধদের ভোট নেওয়া ঘিরে গন্ডগোল, বেলেঘাটায় তাপস রায়কে ঘিরে বিক্ষোভ তৃণমূলের
    প্রতিদিন | ২১ মে ২০২৪
  • রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বেলেঘাটায় প্রচারে গিয়ে বিক্ষোভের মুখে কলকাতা উত্তরের বিজেপি প্রার্থী তাপস রায়। অভিযোগের তির তৃণমূলের বিরুদ্ধে।  মঙ্গলবার দুপুরে বেলেঘাটা প্রচারে গিয়েছিলেন তাপস রায়। তাঁকে প্রচারে বাধা দেওয়া হয়েছে বলে অভিযোগ। তাঁকে ?গো ব্যাক? স্লোগান দেওয়া হয়।  প্রার্থীর সামনেই তৃণমূল কর্মীদের সঙ্গে বচসা, হাতাহাতি শুরু হয় বিজেপির। পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশবাহিনী। প্রচারে বাধা পেয়ে তাপস রায়ের স্পষ্ট বক্তব্য, কে কোথায় বহিরাগত, তা বোঝা যাবে ভোটের দিন। ওইদিন কেন্দ্রীয় বাহিনী থাকবে, কেউ কোথাও অশান্তি করতে পারবে না। 

    জানা যাচ্ছে, ঘটনার সূত্রপাত ?ভোট ফ্রম হোম?  নিয়ে। মঙ্গলবার বেলেঘাটা (Beleghata)এলাকার সরকার বাজারে দুটি বাড়িতে গিয়ে ৮৫ ঊর্ধ্ব বৃদ্ধদের ভোট নিচ্ছিলেন নির্বাচন কমিশনের আধিকারিকরা। অভিযোগ, সেখানে তৃণমূল কর্মী, সমর্থকরা বাধা দেন তাঁদের। একই সময়ে সেখানে প্রচারে গিয়েছিলেন তাপস রায় (Tapas Roy)।  অভিযোগ, তাঁকে প্রচারে বাধা দেন তৃণমূল কর্মীরা। তাঁদের হাতে দলের পতাকা হাতে ছিল। এনিয়ে তাপস রায়ের সঙ্গে তাঁদের খানিকটা বাকবিতন্ডাও হয়।  এর পর প্রার্থীর সামনেই হাতাহাতিতে জড়ান তৃণমূল ও বিজেপি সমর্থকরা।

    দিনের অন্যতম ব্যস্ত সময়ে রাস্তার উপর রাজনৈতিক সংঘর্ষের ঘটনায় ব্যাপক যানজট (Jam) তৈরি হয়। অবরুদ্ধ হয়ে পড়ে বেলেঘাটা মোন রোড। থমকে যায় বাস, গাড়ি। গন্তব্যে পৌঁছতে বড়সড় সমস্যায় পড়েন  নিত্যযাত্রীরা। এক প্রত্যক্ষদর্শী জানাচ্ছেন, দীর্ঘক্ষণ ধরে বাসেই বসে থাকতে হয়। রাস্তায় এত যানজটের জেরে একটুও এগনো যাচ্ছিল না।  পরে অবশ্য পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। তাপস রায়ও আর প্রচার না করে বেরিয়ে যান। তবে তাঁর অভিযোগ, ভোট দখলের জন্য এই অশান্তি করেছে তৃণমূল (TMC)। তবে ভোটের দিন এসব হবে না বলেও দাবি তাঁর। 

    দেখুন ভিডিও: 
  • Link to this news (প্রতিদিন)