• মমতার ?সন্ন্যাসী? মন্তব্যের প্রতিবাদ, কলকাতায় খালি পায়ে স্বাভীমান যাত্রা করবেন সন্তরা
    প্রতিদিন | ২১ মে ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ?সন্ন্যাসী? প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর মন্তব্যের প্রতিবাদ। কলকাতার বুকে খালি পায়ে স্বাভীমান যাত্রার সিদ্ধান্ত সাধুদের। আগামী শুক্রবার গিরিশ অ্যাভিনিউ থেকে বিবেকানন্দের জন্মভিটে পর্যন্ত মিছিল হবে বলে খবর।

    গত কয়েকদিন ধরে শিরোনামে মুখ্যমন্ত্রীর ?সন্ন্যাসী? মন্তব্য। যেখানে মূলত ভারত সেবাশ্রম সংঘের কার্তিক মহারাজকে আক্রমণ করেছিলেন তিনি। বলেছিলেন, ?ভারত সেবাশ্রম সংঘকে আমি খুব শ্রদ্ধা করতাম। কিন্তু যে লোকটা বলে, তৃণমূল কংগ্রেসের এজেন্ট বসতে দেব না, সেই লোকটাকে আমি সাধু বলে মনে করি না। তার কারণ, সে ‘ডাইরেক্ট পলিটিক্স’ করে দেশটার সর্বনাশ করছে।’’ এই মন্তব্যের কারণেই মুখ্যমন্ত্রীকে আইনি নোটিস দেন কার্তিক মহারাজ। এদিকে এই মন্তব্যের জন্য মুখ্যমন্ত্রীকে নিশানা করেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এসবের মাঝেই ঘটেছে জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে হামলার ঘটনা। সব মিলিয়েই এবার রাস্তায় নেমে প্রতিবাদের সিদ্ধান্ত নিল বিশ্ব হিন্দু পরিষদ।

    বিশ্ব হিন্দু পরিষদের তরফে জানান হয়েছে, আগামী শুক্রবার অর্থাৎ ২৪ মে রাস্তায় নামবেন সাধুরা। ওই দিন বিকেল ৩ টে নাগাদ বাগবাজার নিবেদিতা পার্কে জমায়েত করবেন তাঁরা। বাগবাজার মায়ের বাড়ি থেকে শুরু মিছিল। গিরিশ অ্যাভিনিউ, বাগবাজার স্ট্রিট, শ্যামবাজার ও বিধান সরণী হয়ে বিবেকানন্দের জন্মভিটেয় মিছিল শেষ হবে। জানা গিয়েছে, খালি পায়েই সন্ত স্বাভীমান যাত্রায় হাঁটবেন সন্ন্যাসীরা। যদিও এ প্রসঙ্গে বিশ্ব হিন্দু পরিষদের তরফে জানানো হয়েছে, মিছিলের সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। তবে যেভাবে সাধুদের হুমকি দেওয়া হচ্ছে বা হামলার ঘটনা ঘটছে, তার প্রতিবাদেই এই মিছিলের সিদ্ধান্ত বলে খবর।
  • Link to this news (প্রতিদিন)