• এসএসসি নিয়োগে সিবিআইয়ের অনুসন্ধান
    দৈনিক স্টেটসম্যান | ২৪ নভেম্বর ২০২১
  • আজ অর্থাৎ বুধবার দুপুরে কলকাতা হাইকোর্টের বিচারপতি হরিশ ট্যান্ডন এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্ত এর ডিভিশন বেঞ্চে এসএসসি নিয়োগে সিবিআইয়ের অনুসন্ধান নির্দেশের বিরুদ্ধে আপিল মামলার শুনানি রয়েছে।

    গত মঙ্গলবার এসএসসি কর্তৃপক্ষ এবং মধ্যশিক্ষা পর্ষদের তরফে সিবিআইয়ের অনুসন্ধানকে চ্যালেঞ্জ জানিয়ে আপিল পিটিশন দাখিল করা হয়েছে। তবে এই মামলার যাবতীয় সার্টিফাইড কপি অবশ্যই শুনানির আগেই জমা দিতে হবে মামলাকারীদেরকে।

    গত সোমবার কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে উঠেছিল এসএসসি নিয়োগে দুর্নীতি সংক্রান্ত মামলাটি। ওইদিন এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদের হলফনামা জমা দেওয়ার নির্দেশ ছিল আগের শুনানিতে।

    গত সোমবার রাজ্যের এজি সিবিআই তদন্তের বিরোধিতা করে রাজ্য পুলিশের উপর আস্থা রাখার আবেদন জানিয়েছিলেন।

    পাশাপাশি এসএসসির তরফে বর্ষীয়ান আইনজীবী কিশোর দত্তও সিবিআই তদন্তের বিরোধিতা করে থাকেন। তবে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই নিয়োগ প্রক্রিয়ায় দুর্নীতির তদন্তে সিবিআইকেই তদন্তভার (অনুসন্ধান) তুলে দেন।

    আগের শুনানি পর্বে ভুয়ো চাকরিজীবীর সংখ্যাটি ২৫ নয়, তা ৫০০ ভুয়ো চাকরিজীবীর তথ্য সহ হলফনামা তলব করেছিল কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ। এর আগে ২৫ জন ভুয়ো চাকুরিজীবীর দাখিল হলফনামার তথ্যতে সন্তুষ্ট হয়নি কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)