• কলকাতায় চিকিৎসা করাতে এসে নিখোঁজ বাংলাদেশের সাংসদ! শুরু তল্লাশি
    প্রতিদিন | ২২ মে ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতায় চিকিৎসা করাতে এসে নিখোঁজ বাংলাদেশের সাংসদ আনোয়ারুল আজিম (Anwarul Azim)। মঙ্গলবার প্রশাসন তরফে জানা যাচ্ছে, গত ৮ দিন ধরে কোনও খোঁজ নেই আওয়ামি লিগের (Awami League) ৩ বারের সাংসদের। তাঁর খোঁজে শুরু হয়েছে তল্লাশি অভিযান।

    গত ১২ মে কলকাতা এসেছিলেন ওই সাংসদ (MP)। তার পর পরিবারের সঙ্গে কোনও যোগাযোগ করেননি তিনি। ১৪ মে থেকে তাঁর ফোন ?সুইচ অফ? পাওয়া যাচ্ছে। আনোয়ারুলের পরিবারের তরফে এর পর যোগাযোগ করা হয় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার (Sheikh Hasina) সঙ্গে। সেখান থেকে প্রধানমন্ত্রীর দপ্তর যোগাযোগ করে দিল্লি ও কলকাতায় বাংলাদেশের দূতাবাসের সঙ্গে। ওই সাংসদের খোঁজে তদন্ত শুরু করেছে বাংলাদেশ দূতাবাস ও কলকাতা পুলিশ। যদিও এখনও তাঁর কোনও সন্ধান পাওয়া যায়নি।

    জানা গিয়েছে, চিকিৎসার জন্য ১২ মে দর্শনা সীমান্ত দিয়ে পশ্চিমবঙ্গে প্রবেশ করেছিলেন আনোয়ারুল আজিম। উঠেছিলেন বরানগরে গোপাল বিশ্বাস নামে এক বন্ধুর বাড়িতে। ২ দিন সেখানে থাকার পর ১৪ তারিখ তিনি গোপালকে জানান, বিশেষ প্রয়োজনে তিনি বের হচ্ছেন, আজই ফিরে আসবেন। তবে তার পর দিনও সাংসদ না ফেরায় উদ্বিগ্ন গোপাল থানায় গিয়ে নিখোঁজ ডায়েরি করেন। পুলিশের তরফেও তাঁকে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে ফোন সুইচ অফ পাওয়া যায়। পুলিশ সূত্রে জানা যাচ্ছে, কলকাতায় এসে ভারতের সিম ব্যবহার করছিলেন ওই সাংসদ। এবং ১৪ তারিখ বন্ধুর বাড়ি থেকে বের হওয়ায় সময় কার্যত খালি হাতেই বেরিয়েছিলেন তিনি।

    এদিকে সাংসদের নিখোঁজ হওয়ার ঘটনায় ঢাকা পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছে তাঁর পরিবার। বাংলাদেশের তদন্তকারী আধিকারিক মহম্মদ হারুন রশিদ জানান, সাংসদের ফোন কখনও সুইচ অফ পাওয়া যাচ্ছে তো কখনও বলছে যোগাযোগ করা যাচ্ছে না। কলকাতা পুলিশের সঙ্গে যোগাযোগ রেখে আমরা সাংসদের অনুসন্ধান চালাচ্ছি। এদিকে ভিভিআইপির নিখোঁজ হওয়ার ঘটনায় শোরগোল পড়েছে দুই দেশের কূটনৈতিক মহলেও। কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। গোটা ঘটনায় অপহরণ তত্ত্বও এড়িয়ে যাচ্ছে না পুলিশ।
  • Link to this news (প্রতিদিন)