• এসি কামরায় জল থইথই! ছাতা মাথায় বসে যাত্রীরা, বন্দে ভারতে যন্ত্রণার যাত্রা ঘিরে শোরগোল
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২২ মে ২০২৪
  • প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর স্বপ্নের প্রকল্প বন্দে ভারত এক্সপ্রেস। দূরপাল্লার যাত্রাকে বিলাসবহুল এবং আরামদায়ক করার প্রয়াস ভারতীয় রেলওয়ের। কিন্তু এই বন্দে ভারত এক্সপ্রেস নিয়েও অভিযোগের অন্ত নেই। এবার যা অভিযোগ সামনে এল তা দেখলে চোখ কপালে উঠবে। এসি বিকল হয়ে ট্রেনের কামরায় জলে জলাকার। ক্ষোভে ফেটে পড়েন যাত্রীরা।

    যাত্রীবোঝাই এনজেপি থেকে হাওড়াগামী বন্দে ভারত। আর ট্রেনের ভিতরে সবাই মাথায় ছাতা ধরে বসে আছেন। ট্রেনের ভিতরে এমন দৃশ্য কদাচিত দেখা যায় না। এনজেপি-হাওড়াগামী বন্দেভারত এক্সপ্রেসে বিকল এসি থেকে জল পড়ার অভিযোগ৷ জল থেকে বাঁচতে ট্রেনের মধ্যেই ছাতা মাথায় বসে রইলেন যাত্রীদের একাংশ। বোলপুর স্টেশনে ট্রেন ঢুকতেই ক্ষোভে ফেটে পড়েন যাত্রীরা। রেলকর্মীরা জল মুছে কোনওরকমে বিষয়টি সামাল দেন।

    জানা গিয়েছে, ডাউন হাওড়াগামী বন্দে ভারত এক্সপ্রেসে এসি বিভ্রাট হয়েছে। সি ১৩ কামরায় এসি বিকল হয়ে যায়। মালদা স্টেশনের পর থেকেই এসি থেকে জল পড়তে শুরু করে বলে যাত্রীদের অভিযোগ। জল থেকে বাঁচতে ট্রেনের মধ্যেই ছাতা মাথায় বসে থাকতে হয় তাঁদের। যাত্রীদের অভিযোগ, এসি বিকল হওয়ায় রীতিমতো অস্বস্তিতে পড়তে হয়৷ তার উপর জল পড়া শুরু হয়।

    টিটিই বা রেলকর্মীদের ডেকেও কোনও সুরাহা মেলেনি বলে যাত্রীদের অভিযোগ। তার পর বোলপুর স্টেশনে ট্রেন ঢুকতেই ক্ষোভে ফেটে পড়েন যাত্রীরা। তখন রেলকর্মীরা এসে জল মুছে পরিস্থিতি কিছুটা সামাল দেন।

    যাত্রীদের অভিযোগ, ‘এত টাকা দিয়ে টিকিট কাটতে হয়। ফার্স্ট ক্লাস একটা ট্রেনের পরিষেবা কেন এত নিম্নমানের হবে? আমরা টিটিইকে বার বার বলেছি, উনি কোনও ব্যবস্থা করতেই পারেননি। ট্রেনের মধ্যে জানলা নেই, এসি খারাপ, জল পড়ছে ভাবুন তো কী অবস্থা!’ এই বিষয়ে রেল কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া মেলেনি।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)