• হার্দিক বাতিল, সূর্যকুমারকে রিলিজ করার পিছনে মুম্বইয়ের দুরন্ত স্ট্র্যাটেজি! নিলামের আগেই ফাঁস
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২৫ নভেম্বর ২০২১
  • আইপিএলের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ান্স। তাঁদের হাতে আপাতত মাত্র ছয় দিন সময় রয়েছে চারজন ক্রিকেটারকে বেছে নেওয়ার জন্য। বোর্ডের নিয়ম অনুযায়ী, ডিসেম্বরে মেগা নিলামের আগে ৩০ নভেম্বর চার ক্রিকেটারকে রিটেন করার তালিকা জমা করার ডেডলাইন।

    বয়স, ফর্ম এবং ফিটনেস- এই তিন ফ্যাক্টরের কথা মাথায় রেখে চার তারকাকে বেছে নিতে চলেছে মুম্বই ইন্ডিয়ান্স। আর সেই যোগ্যতামানের বিচারেই বাদ পড়ছেন হার্দিক পান্ডিয়া। বহুদিন সেরা ফর্মে নেই হার্দিক। বিশ্বকাপের দলে সুযোগ পেয়েও শোচনীয়ভাবে ব্যর্থ হয়েছেন তারকা অলরাউন্ডার।

    মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে বহু ম্যাচ একার ক্যারিশমায় উজ্জ্বল হয়ে উঠলেও, একদমই ফর্মে নেই তিনি সাম্প্রতিককালে। তাই তাঁকে আপাতত বাতিলের খাতায় ফেলে দেওয়া হচ্ছে।

    আর যে চার তারকাকে রিটেন করবে মুম্বই, সেই তালিকা প্রায় চূড়ান্ত। জানা যাচ্ছে, রোহিত শর্মার সঙ্গেই রিটেন করার তারকাদের মধ্যে রয়েছেন জসপ্রীত বুমরা। এছাড়াও কায়রণ পোলার্ডের সঙ্গে শেষমুহূর্তের আলোচনা চালাচ্ছে ফ্র্যাঞ্চাইজি। সূর্যকুমার যাদবকে আবার নিলামের টেবিলে ছেড়ে দিয়ে সেখান থেকে কিনে নেওয়া হতে পারে। ঈশান কিষানকেও সম্ভবত রিটেন করার পথে হাঁটবে পাঁচবারের আইপিএল জয়ী ফ্র্যাঞ্চাইজি।

    রোহিত শর্মার ক্ষেত্রে বয়স অন্তরায় হলেও, তাঁকে কোনওভাবেই ছেড়ে দেওয়ার পথে হাঁটবে না মুম্বই। আগামী তিন বছরে রোহিতের বয়স দাঁড়াবে ৩৪। তবে এখনও সেরাটা দিতে পারেন স্বচ্ছন্দে। সম্প্রতি জাতীয় টি২০ দলের নেতাও হয়েছেন তারকা এই ব্যাটসম্যান। অধিনায়কত্বও হিটম্যানের প্লাস পয়েন্ট। তাই রোহিতকে আগামী তিন বছরের জন্য ধরে যাবতীয় প্ল্যানিং করছে মুম্বই।

    রোহিতের মতই বিশ্বক্রিকেটের অন্যতম সেরা বোলার জসপ্রীত বুমরা। ডেথ ওভারে তিনি সেরার সেরা। বুমরাকে কোনওভাবেই মুম্বই হাতছাড়া করবে না। এই বিষয় একদম নিশ্চিত।

    এদিকে, চার প্লেয়ার ধরে রাখলে নিলামে টেবিলে অর্থের ঘাটতি দেখা যেতে পারে। সেই হিসাব করেই মুম্বই ছেড়ে দেওয়ার পথে হাঁটতে পারে দলের অন্যতম সেরা অস্ত্র সূর্যকুমারকে। সেখান থেকে ফের একবার মুম্বই কিনতে পারে স্কাই-কে। এমনটাই জানানো হয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে।

    এছাড়াও ঈশান কিষানও রিটেন করার ক্ষেত্রে আগ্রহী মুম্বই। জানা যাচ্ছে কায়রণ পোলার্ডের সঙ্গে শেষ মুহূর্তের আলোচনা চলছে বেশ কিছু বিষয়ে। দুই পক্ষই এখনও বেশ কিছু বিষয় স্পষ্ট করে নিতে চাইছে।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)