• ওয়াংখেড়ে পরিবারের বিরুদ্ধে আর জনসমক্ষে মুখ খুলবেন না, হাইকোর্টে জানালেন নবাব মালিক
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২৫ নভেম্বর ২০২১
  • গত মাস খানেক সময় ধরে দুজনের বাকযুদ্ধ বার বার শিরোনামে এসেছে। মাদক কাণ্ডে শাহরুখ খানের ছেলে আরিয়ানের গ্রেফতারির পর থেকে এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়েকে একাধিক বার নিশানা করেছেন মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক। তাঁর ধর্ম, পরিচয়, দুর্নীতি নিয়ে অভিযোগ তুলে লাগাতার তোপ দেগেছেন মালিক। এবার হাইকোর্টে নবাব মালিক জানালেন, ওয়াংখেড়ে পরিবারকে নিয়ে প্রকাশ্যে মন্তব্য বা টুইট করবেন না তিনি।

    বৃহস্পতিবার বম্বে হাইকোর্টে মন্ত্রী জানান, আগামী শুনানি অর্থাৎ ৯ ডিসেম্বর পর্যন্ত ওয়াংখেড়ে এবং তাঁর পরিবার নিয়ে কোনও মন্তব্য বা টুইট করবেন না। হলফনামা দিয়ে তিনি আদালতে জানিয়েছেন। হাইকোর্টের ডিভিশন বেঞ্চে এদিন মামলার শুনানি ছিল। সমীর ওয়াংখেড়ের বাবা ধ্যানদেব ওয়াংখেড়ে সিঙ্গল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে মামলা দায়ের করেন।

    গত ২২ নভেম্বর সমীর ওয়াংখেড়ের বাবার মামলায় সিঙ্গল বেঞ্চ মন্ত্রী নবাব মালিককে প্রকাশ্যে আক্রমণ করা থেকে বিরত থাকার আবেদন খারিজ করে দেয়। বরং মালিককে নির্দেশ দেয় আদালত, ওয়াংখেড়ে এবং তার পরিবার নিয়ে মন্তব্য বা অভিযোগ তোলার আগে যেন যাচাই করে নেন। উল্লেখ্য, গত ১৪ অক্টোবর থেকে টুইটারে ওয়াংখেড়ের বিরুদ্ধে অভিযোগ তুলে যাচ্ছেন মালিক।

    সমীরের বাবা ধ্যানদেবের দাবি, মন্ত্রী মালিক তাঁর ছেলের পিছনে পড়ে রয়েছেন কারণ ব্যক্তিগত শত্রুতা থেকে। কারণ, মন্ত্রীর জামাই সমীর খানের মামক মামলার তদন্ত করছিলেন সমীর ওয়াংখেড়ে। গত জানুয়ারি মাসে সমীর খানকে গ্রেফতার করা হয়। ৯ মাস পর সেপ্টেম্বরে জামিন পান তিনি। ধ্যানদেবের আরও দাবি, যখন মন্ত্রী জানতে পারেন তাঁর জামাইয়ের জামিনের বিরুদ্ধে আদালতে আবেদন করতে পারে এনসিবি তখন থেকেই মালিক সমীর ওয়াংখেড়ে এবং তাঁর পরিবারের বিরুদ্ধে কুরুচিকর অভিযোগ তুলে যাচ্ছেন।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)