• হরিয়ানায় তৃণমূলের সংগঠনের দায়িত্বে সুখেন্দু শেখর রায়
    এই সময় | ২৬ নভেম্বর ২০২১
  • এই সময় ডিজিটাল ডেস্ক: উত্তর-পূর্বের রাজ্যগুলির পাশাপাশি তৃণমূল কংগ্রেসের এবার নজর পশ্চিমের ‘পদ্ম-গড়’-এ! হরিয়ানায় দলের সাংগঠনিক ক্ষমতা বাড়াতে এবার বড় পদক্ষেপ করল তৃণমূল। প্রবীণ তৃণমূল নেতা তথা রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায়কে হরিয়ানায় তৃণমূলের প্রধান হিসাবে নিযুক্ত করা হল। মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লি সফর সেরে কলকাতায় ফেরার পরই বৃহস্পতিবার সন্ধ্যায় তৃণমূলের তরফে এ কথা ঘোষণা করা হয়।

    মমতা বন্দ্যোপাধ্যায়ের এবারের দিল্লি সফরেই তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন হরিয়ানার প্রাক্তন কংগ্রেস সাংসদ অশোক তানওয়ার। একদা রাহুল গান্ধী ঘনিষ্ঠ নেতা তথা হরিয়ানার প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি অশোক তানওয়ারের সরাসরি দিল্লিতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে জোড়া-ফুল পতাকা তুলে নেওয়ার ঘটনা যে রাজনৈতিক দিক থেকে যথেষ্ট তাৎপর্যপূর্ণ তা বলা বাহুল্য। কংগ্রেস নেতাকে পাশে দাঁড় করিয়ে দিল্লি থেকেই তৃণমূল সুপ্রিমো বলেছিলেন, ‘আমি হরিয়ানা যেতে চাই। অশোক জি আমাকে যখনই ডাকবেন, তখনই যাব।’

    একইসঙ্গে প্রবীণ এই নেতাকে কাজ শুরু করে দেওয়ারও বার্তা দিয়েছেন তৃণমূল নেত্রী। আর এই বার্তা দেওয়ার দু'দিনের মধ্যেই হরিয়ানা তৃণমূলের সংগঠনকে মজবুত করার লক্ষ্যে সুখেন্দু শেখর রায়কে বড় দায়িত্ব দিল তৃণমূল নেতৃত্ব। অর্থাৎ ত্রিপুরা, অসম, গোয়ার পর এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের লক্ষ্য যে BJP শাসিত হরিয়ানা তা এই পদক্ষেপেই স্পষ্ট।
  • Link to this news (এই সময়)