• IPL: ‌ধোনিকে ছাড়তে নারাজ চেন্নাই, নাইটরা রেখে দিতে পারে এই ক্রিকেটারদের 
    আজকাল | ২৬ নভেম্বর ২০২১
  • আজকাল ওয়েবডেস্ক:‌ তাঁকে ছেড়ে দেওয়ার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু চারবার আইপিএল জয়ী অধিনায়ককে ছাড়তে রাজি নয় চেন্নাই সুপার কিংস। আগামী মরশুমের জন্যও ক্যাপ্টেন কুলকে রেখে দেওয়ারই সিদ্ধান্ত নিচ্ছে ফ্র্যাঞ্চাইজি। এটা ঘটনা, আগামী বছর আইপিএলে দু’টো নতুন দলের অন্তর্ভুক্তি ঘটেছে। নতুন করে আবার মেগা নিলামও হবে। যার ফলে প্রতিটি ফ্র‌্যাঞ্চাইজি চারজনের বেশি ক্রিকেটার রিটেন করতে পারবে না। স্বাভাবিকভাবে আলোচনা শুরু হয়ে গিয়েছিল, তাহলে কি ধোনিকে চেন্নাই রিটেন করবে? বিশেষ করে ধোনি নিজেই যখন আগামীর টিম গঠনের বার্তা দিয়েছিলেন। তবে একই সঙ্গে ধোনি এটাও বারবার বলেছেন, তিনি আইপিএল কেরিয়ারের শেষটা সিএসকের জার্সিতেই করতে চান।

    যা খবর তাতে ধোনিকে রিটেনই করতে চলেছে সিএসকে। এক সংবাদসংস্থার খবর অনুযায়ী, চেন্নাইয়ের রিটেনের তালিকায় ধোনি রয়েছেন। সঙ্গে রাখা হচ্ছে ঋতুরাজ গায়কোয়াড় আর রবীন্দ্র জাদেজাকে। চার নম্বর ক্রিকেটারকে নিয়ে কিছুটা ধোঁয়াশা রয়েছে। ইংল‌্যান্ডের দুই অলরাউন্ডার স‌্যাম কুরান আর মইন আলির মধ্যে যে কোনও একজনকে রাখা হবে। যেহেতু সামনের আইপিএল দেশের মাঠে হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি, তাই চেন্নাইয়ের উইকেটের কথা মাথায় রেখে মইনকেই রাখার সম্ভাবনা এখনও পর্যন্ত বেশি। 

    তবে লোকেশ রাহুলের দলবদল নিশ্চিত। পাঞ্জাব কিংসের বড় স্তম্ভ হলেও রাহুল নাকি নিজেই আর পাঞ্জাবে থাকতে চান না। সেটা তিনি ফ্র‌্যাঞ্চাইজিকে জানিয়েও দিয়েছেন। পাঞ্জাবও জোর করে রাহুলকে রাখতে রাজি নয়। যা শোনা যাচ্ছে, তাতে সঞ্জীব গোয়েঙ্কার লখনউতে যেতে পারেন রাহুল। সেক্ষেত্রে তিনি লখনউয়ের অধিনায়ক হবেন। 

    এদিকে কেকেআর রাখতে পারে দুই তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল আর সুনীল নারিনকে। সঙ্গে বরুণ চক্রবর্তীকে রাখার সম্ভাবনা প্রবল। ভেঙ্কটেশ আইয়ার, শুভমান গিলের মধ্যে কোনও একজনকে রাখা হতে পারে। আরসিবি রেখে দিতে পারে বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল এবং যজুবেন্দ্র চাহালকে। রাজস্থান আবার বেন স্টোকস, সঞ্জু স্যামসং ও জস বাটলারকে রেখে দেওয়ার কথা ভাবছে। এদিকে মুম্বইয়ের জার্সি গায়েই পরের বছর খেলতে পারেন রোহিত শর্মা, ঈশান কিষান, জসপ্রীত বুমরা ও পোলার্ড। আগামী ৩০ নভেম্বরের মধ্যে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলিকে।
  • Link to this news (আজকাল)