• Fraud Businessman: মাসের পর মাস বিলাসবহুল রিসর্টে থেকে ভাড়া না মিটিয়ে কেটে পড়লেন ব্যবসায়ী  
    আজকাল | ২৬ নভেম্বর ২০২১
  • আজকাল ওয়েবডেস্ক: বিলাসবহুল রিসর্টে দিনের পর দিন ঘর ভাড়া নিয়ে থাকার পর বেপাত্তা হয়ে গেলেন এক ব্যক্তি। বিল না মেটানোয় পুলিশের দ্বারস্থ হয়েছিল সেই রিসর্ট কর্তৃপক্ষ। বেঙ্গালুরুর দেবানাহাল্লি রিসর্টে অনেকদিন ধরেই থাকছেন নিজেকে কে রাজেশ নামে পরিচয় দেওয়া এক ব্যবসায়ী। রিসর্ট কর্তৃপক্ষ জানিয়েছে, তাঁর বাড়ি অন্ধ্রপ্রদেশের পুট্টাপারথি এলাকায়। জুলাই থেকে রিসর্টটিতে থাকছিলেন রাজেশ। এরপর সেপ্টেম্বরে থাকা এবং খাওয়া বাবদ পুরো ৮ লক্ষ টাকা মিটিয়ে দেন তিনি। ব্যবসার কাজের কারণ দেখিয়ে ফের সেখানে থাকা শুরু করেন রাজেশ। 

    কিন্তু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে মোট ৪১ জিনিসের ঘরভাড়া না দিয়েই পালান তিনি। কেম্পেগৌড়া আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে অবস্থিত রিসর্টটির ম্যানেজার যশবন্ত জানিয়েছেন, রাজেশ নিজেকে রিয়েল এস্টেট ব্যবসায়ী হিসেবে পরিচয় দিয়েছিলেন। যশবন্ত বলছেন, বছরের মাঝামাঝি সময় থেকেই প্রায়ই ৩-৪ দিনের জন্য ঘরভাড়া নিচ্ছিলেন রাজেশ। বার দুয়েক টানা এক-দু’মাসও ছিলেন। সে সময় থাকা এবং খাওয়ার খরচ ঠিক সময়ে মিটিয়ে দিয়েছিলেন। ২৩ জুলাই তিনি একটি ঘর নেন যার দিনপ্রতি ভাড়া ৭৮৫০ টাকা। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বকেয়া ৮ লক্ষ টাকা মিটিয়ে দেন তিনি। এরপর আরও কিছুদিন থাকার কথা জানালে বিনা অগ্রিমেই রাজি হয়ে যায় রিসর্ট কর্তৃপক্ষ। 

    এক তো পুরনো কাস্টমার এবং তার ওপর বিল মেটানো নিয়ে কোনও সমস্যা না থাকায় অগ্রিম ছাড়াই রাজেশকে ঘর দিতে রাজি হয়ে যান ম্যানেজারটি। এরপরেই ঘটে বিপদ। ১১ নভেম্বর একটি গাড়ি নিয়ে বেরিয়ে যান রাজেশ এবং আর ফেরেননি। রিসর্ট কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে রাজেশকে গ্রেপ্তার করা হয়েছে। তদন্ত করতে গিয়ে পুলিশ জানতে পারে, আরও বহু লোকের সঙ্গে আর্থিক এবং অন্যান্যভাবে প্রতারণা করেছেন রাজেশ। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪০৬ এবং ৪২০ ধারায় মামলা করা হয়েছে।    

    প্রতীকী ছবি  

     
  • Link to this news (আজকাল)