• প্রাক্তন প্রধানমন্ত্রী বাজপেয়ীর নামেই হবে যমুনা এক্সপ্রেসওয়ের নতুন নামকরণ
    দৈনিক স্টেটসম্যান | ২৬ নভেম্বর ২০২১
  • যোগী আদিত্যনাথ প্রশাসন যমুনা এক্সপ্রেসওয়ের নাম পরিবর্তন করতে চলেছে–দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর নামে যমুনা এক্সপ্রেসওয়ের নামকরণ করা হবে। জেওয়ার বিমানবন্দরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী বাজপেয়ীর নামে যমুনা এক্সপ্রেসওয়ের নামকরণ ঘোষণা করবেন।

    মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সরকারের গুরুত্বপূর্ণ জেওয়ার বিমানবন্দর নির্মাণ অন্যতম একটি প্রধান উন্নয়ন প্রকল্প। প্রকল্পগুলির মধ্যে নয়ডা থেকে আগ্রাকে সংযুক্ত করেছে যমুনা এক্সপ্রেসওয়ে। উত্তরপ্রদেশ নির্বাচনের আগে যমুনা এক্সপ্রেসওয়ের নাম পরিবর্তনকে বিশেষজ্ঞরা রাজনৈতিক পদক্ষেপ হিসেবে ব্যাখ্যা করেছেন।

    তাঁরা আরও মনে করেন, রাজ্যের ব্রাহ্মণ ভোটারদের মনে ফের জায়গা করে নিতেই দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর নামে যমুনা এক্সপ্রেসওয়ের নাম রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

    মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নিজে গিয়ে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন। নয়ডা ইন্টারন্যাশানাল এয়ারপোর্ট লিমিটেড যাবতীয় প্রস্তুতি করছে। দর্শকাসনের জন্য তিনটি অস্থায়ী তাঁবু তৈরি করা হয়েছে। সাতটি পার্কিং ও চারটি হেলিপ্যাডের ব্যবস্থা করা হবে। ইতিমধ্যে বিমানবন্দর তৈরি করার জন্য ১৩৫,০০০ বর্গ মিটার কৃষি জমি অধিগ্রহণ করা হয়েছে।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)