• এসএসসি-র দফতরে বামেদের বিক্ষোভ, পুলিশের সঙ্গে সংঘর্ষ
    দৈনিক স্টেটসম্যান | ২৬ নভেম্বর ২০২১
  • স্কুল সার্ভিস কমিশন এর মাধ্যমে স্কুলে গ্রুপ-ডি বা চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগে দুর্নীতির অভিযোগে সল্টলেকে কমিশনের দফতরের সামনে বিক্ষোভ দেখালেন বাম ছাত্র-যুবরা। বুধবার বামেদের এই বিক্ষোভ ঘিরে করুণাময়ী এলাকায় অশান্তির সৃষ্টি হয়।

    অভিযোগ, তাঁদের মহিলা সমর্থকদের শারীরিক ভাবে নিগ্রহ করেছেন পুরুষ পুলিশকর্মীরা। ঘটনার জেরে এলাকায় বেশ কিছুক্ষণ যান চলাচল ব্যাহত হয়। নিয়োগ-দুর্নীতির প্রতিবাদে বুধবার বিকেলে বাম ছাত্র-যুবরা ‘এসএসসি অভিযান' এর ডাক দিয়েছিল। জড়ো হয়েছিলেন বেশ কিছু কর্মী-সমর্থক।

    তাঁরা জমায়েত থেকে মিছিল করে কমিশনের দফতরের দিকে এগোনোর চেষ্টা করলে করুণাময়ী মোড়ে আটকার পুলিশ। বাম সমর্থকেরা ব্যারিকেড ভেঙে এগোতে চাইলে শুরু হয় ধস্তাধস্তি।

    প্রসঙ্গত, স্কুলে গ্রুপ-ডি বা চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগ মামলায় সিবিআইয়ের হাতে প্রাথমিক তদন্ত ভার বা অনুসন্ধানের দায়িত্ব দিয়েছিল কলকাতা হাই কোর্টের একক বেঞ্চ।

    গত সোমবার এ সংক্রান্ত সমস্ত নথি সিবিআই-কে হস্তান্তরের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যায় রাজ্য, এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদ।

    বুধবার বিচারপতি হরিশ টন্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তর ডিভিশন বেঞ্চ জানিয়ে দেয়, এই বিষয়ে আরও বিস্তারিত শুনানির প্রয়োজন। তাই তিন সপ্তাহের জন্য ওই নির্দেশ স্থগিত থাকবে। এখন এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদকে সমস্ত তথ্য মুখবন্ধ খামে আদালতের কাছে জমা দিতে হবে।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)