• ২৫ মে আপনার শহরে ব্যাঙ্ক বন্ধ? তালিকা মিলিয়ে নিন
    আজ তক | ২৪ মে ২০২৪
  • Lok Sabha Election 2024: দেশজুড়ে চলছে লোকসভা নির্বাচন। ২৫ মে ষষ্ঠ দফায় লোকসভা নির্বাচন। বিভিন্ন রাজ্যে নির্বাচনের জন্য ব্যাঙ্ক বন্ধ থাকছে। এবার সাত দফায় লোকসভা নির্বাচন হচ্ছে। নির্বাচনের দিন সংশ্লিষ্ট রাজ্যের ব্যাঙ্কগুলি বন্ধ রাখা থাকছে। সেই মতোই শনিবার, ২৫ মে, আটটি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল জুড়ে ৫৮ টি নির্বাচনী এলাকায় ষষ্ঠ দফার ভোট হবে।

    শনিবার, ২৫ মে ব্যাঙ্ক বন্ধ?
    সাধারণত প্রতি মাসের চতুর্থ শনিবার ব্যাঙ্ক বন্ধ থাকে। ২৫ মে মাসের চতুর্থ শনিবার, তাই সমস্ত রাজ্যে ব্যাঙ্ক বন্ধ থাকছে।

    এই রাজ্যগুলিতে ষষ্ঠ দফায় নির্বাচন
    হরিয়ানা
    উত্তরপ্রদেশ
    দিল্লি
    পশ্চিমবঙ্গ
    ঝাড়খণ্ড
    বিহার
    জম্মু ও কাশ্মীর
    ওড়িশা

    চলতি মাসে ব্যাঙ্কের ছুটি বেড়েছে
    এই সপ্তাহে, কয়েকটি রাজ্যে ব্যাঙ্ক টানা চার দিনই বন্ধ ছিল। বৃহস্পতিবার বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে ব্যাঙ্ক ছুটি শুরু হয়েছে। ত্রিপুরা, ওড়িশার মতো কয়েকটি রাজ্য শুক্রবার নজরুল জয়ন্তী পালন করছে, তাই ব্যাঙ্কগুলি বন্ধ রাখা হয়। এরপর শনি-রবিবার সাপ্তাহিক ছুটির দিন।

    আরবিআই প্রতি বছর ব্যাঙ্ক ছুটির একটি বিশদ সময়সূচী প্রকাশ করে, জাতীয় এবং রাজ্য ছুটির দিন, সাংস্কৃতিক বা ধর্মীয় অনুষ্ঠান, অপারেশনাল প্রয়োজনীয়তা এবং সরকারী বিজ্ঞপ্তিগুলিকে বিবেচনায় নিয়ে। এই তথ্য RBI ওয়েবসাইট এবং ব্যাঙ্ক ও আর্থিক প্রতিষ্ঠানগুলিতে বিজ্ঞপ্তির মতো অফিসিয়াল চ্যানেলের মাধ্যমে যোগাযোগ করা হয়।

    স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার মতো পাবলিক ব্যাঙ্কগুলিতে এই মাসে মোট দশটি ছুটি রয়েছে। ২৫ মে ব্যাঙ্ক বন্ধ থাকছে। রবিবারও আছে।
  • Link to this news (আজ তক)