• নন্দীগ্রামে নিহত BJP কর্মীর বাড়ির বুথের ভোট, TMC-র এজেন্ট কোথায়? কী উত্তর গেরুয়া দলের?
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২৫ মে ২০২৪
  • ভোটের মাত্র তিন দিন আগেই নন্দীগ্রামের সোনাচূড়ার মনসাবাজারে TMC-BJP সংঘর্ষের জেরে জখম হয়ে মৃত্যু হয় এক BJP সমর্থকের। সোনাচূড়ার মনসাবাজারের ওই ঘটনাকে কেন্দ্র করে অশান্তির স্রোত বয়ে যায়। আজ থমথমে পরিবেশের মধ্যেই ভোটের লাইনে পূর্ব মেদিনীপুরের এই প্রান্ত। কেমন চলল ভোট? সরেজমিনে ঘুরে দেখল ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা।

    মনসাবাজারে নিহত বিজেপির মহিলা সমর্থকের নাম রথিবালা আড়ি। তাঁর বড়ির কাছেই রয়েছে দুটি বুথ। সাউদখালি জলপাই আত্যয়িক প্রাথমিক বিদ্যালয়ের ২৭০ নং বুথ এবং সাউদখালি ভজহরি প্রাথমিক বিদ্যালয়ের ২৭১ নং বুথ। দুটি বুথ মিলিয়ে মোট ভোটারের সংখ্যা ২২০০। নিহত রথিবালা আড়ি ছিলেন সাউদখালি ভজহরি প্রাথমিক বিদ্যালয়ের ২৭১ নং বুথের ভোটার।

    আজ ষষ্ঠ দফার ভোটের দিন গোটা এলাকা বেশ থমথমে। জায়গায়-জায়গায় পুলিশ-কেন্দ্রীয় বাহিনীর টহলদারি চোখে পড়েছে। রথিবালা আড়ির বাড়ির কাছের দুটি বুথেই সকাল থেকে তৃণমূলের বুথ এজেন্টের দেখা মেলেনি। শাসকদলের অভিযোগ, তাঁদের এজেন্টদের ঢুকতে বাধা দিয়েছে BJP। যদিও গেরুয়া দলের বক্তব্য, মিথ্যা অভিযোগ করছে জোড়াফুল। যদিও এই দুটি বুথেই বিজেপির এজেন্টরা আছেন।

    সকাল থেকে শান্তিুপূর্ণভাবেই ভোট চলছে এচত্বরে। মাঝধেমধ্যেই QRT টিম আসছে। তবে চাপা একটা উত্তেজনা রয়েছে গোটা গ্রামে। ভোটের লাইনে দাঁড়িয়ে একজন বললেন, “এখানে এখন কোনও গন্ডগোল নেই। শান্তির পরিবেশ আছে।” মিলন গিরি নামে আর এক ভোটারের কথায়, “২ দিন আদে গন্ডগোল ছিল। তবে এখন সেসব মিটে গেছে। সুস্থভাবে ভোট হচ্ছে।”
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)