• গুজরাত: রাজকোটের টিআরপি গেমিং জোনে বিধ্বংসী আগুন, ৯ শিশু সহ ২৪ জনের মৃত্যু
    আজ তক | ২৬ মে ২০২৪
  • গুজরাতের রাজকোটে টিআরপি গেম জোনে বিধ্বংসী অগ্নিকাণ্ডে এখনও পর্যন্ত ২৪ জনের মৃত্যুর খবর এসেছে। এর মধ্যে রয়েছে ৯ শিশুও। গুজরাতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হর্ষ সাঙ্ঘভি ২৪ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। 

    খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৮টি গাড়ি। উদ্ধার অভিযানের পাশাপাশি আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চলছে। শিশু সহ অনেকের আটকে পড়ার আশঙ্কা রয়েছে। কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে সে বিষয়ে কোনও তথ্য নেই।

    গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ বলেন, 'রাজকোটে অগ্নিকাণ্ডের ঘটনা হৃদয় বিদারক। এই ঘটনায় যারা প্রাণ হারিয়েছেন তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।'

    নিহতদের পরিবারকে ৪ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ
    রাজ্য সরকার মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেবে। এ ধরনের ঘটনা যাতে আর না ঘটে তা নিশ্চিত করা খুবই জরুরি। এতে কোনও গাফিলতি বরদাস্ত করা হবে না। এ বিষয়ে একটি বিশেষ তদন্ত দল (SIT) গঠন করে পুরো বিষয়টি তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।

    'গেমিং জোনের মালিকের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করা হবে' 
    রাজকোটের পুলিশ কমিশনার রাজু ভার্গব জানান, গেমিং জোনের মালিক যুবরাজ সিং সোলাঙ্কি নামে অবহেলার মামলা দায়ের করা হবে। আমরা এখানে উদ্ধার অভিযান শেষ করার পর আরও তদন্ত করা হবে।
  • Link to this news (আজ তক)