• ভারত-বাংলাদেশ সীমান্তে ১২ কোটি টাকার সোনা পাচার ব্যর্থ করল BSF, গ্রেফতার ১
    আজ তক | ২৭ মে ২০২৪
  • বর্ডার সিকিউরিটি ফোর্স (BSF) রবিবার পশ্চিমবঙ্গের ভারত-বাংলাদেশ সীমান্তে একটি বড় সোনা চোরাচালানের চেষ্টাকে ব্যর্থ করে দেয় এবং ১২ কোটি টাকা আনুমানিক বাজার মূল্যের ১৬.০৭ কেজি ওজনের ৮৯টি সোনার বিস্কুট বাজেয়াপ্ত করেছে।অভিযানে কেন্দ্রীয় বাহিনীর গোয়েন্দারা একজন অভিযুক্তকে পাচারের অভিযোগে গ্রেফতার করেছে।

    গোয়েন্দা তথ্যের ভিত্তিতে, পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলায় একটি অভিযান শুরু করে বিএসএফ জওয়ানরা। যেখানে জেলার হালদারপাদা সীমান্ত গ্রামে একটি সন্দেহজনক বাড়ি চারদিক থেকে ঘিরে ফেলা হয়েছিল। বিএসএফ একটি বিবৃতিতে বলেছে।

    বাড়িটি ঘেরাও করার পরে, বিএসএফ কর্মকর্তারা গ্রামের অন্যান্য বাসিন্দাদের উপস্থিতিতে এটি তল্লাশি করে এবং "বিভিন্ন আকার এবং আকারের" ৮৯টি সোনার বিস্কুট বাজেয়াপ্ত করে এবং একজন অভিযুক্তকে ধরা হয়। বিএসএফের তরফে জারি করা একটি প্রেস বিবৃতিতে জানিয়েছে। অপারেশনের পর, অভিযুক্তকে পরবর্তী আইনি পদক্ষেপের জন্য নিকটবর্তী সীমান্ত আউট পোস্টে নিয়ে আসা হয়।

    এর আগে একই রকম একটি ঘটনায়, বিএসএফও সোনা চোরাচালানের একটি বিড বানচাল করেছিল এবং ৬.৭ কোটি টাকার সোনা আটক করেছিল। সীমান্ত কর্তৃপক্ষ অভিযুক্তদের মধ্যে একজনকে ১৬টি সোনার বার এবং চারটি সোনার বিস্কুটসহ আটক করেছে, যার ওজন প্রায় ১০.৭৩ কেজি।

     
  • Link to this news (আজ তক)