• টালিগঞ্জ থেকে নিউ গড়িয়া পর্যন্ত বন্ধ মেট্রো পরিষেবা, রিমালের জের?
    আজ তক | ২৭ মে ২০২৪
  • কলকাতা মেট্রোর একাংশে বন্ধ করে দেওয়া হল পরিষেবা। বিকেল সাড়ে ৫টা থেকে আর টালিগঞ্জ থেকে নিউ গড়িয়া পর্যন্ত মেট্রো চলাচল করছে না। তবে দক্ষিণেশ্বর থেকে টালিগঞ্জ বা মহানায়ক উত্তমকুমার পর্যন্ত মেট্রো চলাচল করছে। মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, আপাতত ওই অংশে মেট্রো পরিষেবা বন্ধ করার কোনও পরিকল্পনা নেই।

    টালিগঞ্জের পর থেকে মেট্রো লাইন আর পাতালে নেই। উপর দিয়ে যাতায়াত করে মেট্রো। লাইনের আশপাশে রয়েছে গাছপালা। সেক্ষেত্রে বিপদের আশঙ্কা রয়েছে। সে কারণেই বন্ধ করা হচ্ছে বলেই মনে করা হচ্ছে। যদিও মেট্রো কর্তৃপক্ষের তরফে পরিষেবা বন্ধের কারণ হিসাবে স্পষ্টভাবে কিছু উল্লেখ করা হয়নি। এই রুটটিতে কখন আবার পরিষেবা স্বাভাবিক হবে, সে বিষয়েও অবশ্য কিছু জানানো হয়নি। কলকাতা মেট্রোর রেলের তরফে জানানো হয়েছে, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য ব্লু লাইনের দক্ষিণেশ্বর এবং মহানায়ক উত্তম কুমার স্টেশনের মধ্যে UP এবং DN উভয় দিকেই মেট্রো চালানো হচ্ছে। টালিগঞ্জ থেকে নিউ গড়িয়া পর্যন্ত মেট্রো চলাচল করছে না।

    রবিবার মাঝরাতেই আছড়ে পড়বে ঘূর্ণিঝড় রিমাল। বাংলাদেশ এবং সাগরদ্বীপের মাঝামাঝি মোংলা এলাকায় এটি আছড়ে পড়তে পারে। বাংলাদেশের মোংলা থেকে সরাসরি ২২০ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছে এই তীব্র ঘূর্ণিঝড়। বাংলাদেশের খেপুপাড়া থেকে ১৮০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম দিকে। সাগরদ্বীপ থেকে ১৬০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিকে। দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং থেকে ১৯০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ পূর্ব দিকে অবস্থান করছে ঘূর্ণিঝড়।
  • Link to this news (আজ তক)