• ঘূর্ণিঝড় রেমালের দাপট, পিছল প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা
    প্রতিদিন | ২৭ মে ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময় যত বাড়ছে, ততই এগোচ্ছে ঘূর্ণিঝড় রেমাল। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ক্রমশ বাড়ছে ঝড়বৃষ্টি। তার প্রভাবে পিছল প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা। সোমবার যে পরীক্ষা হওয়ার কথা ছিল, সেগুলি হবে না। তার পরিবর্তে ওই পরীক্ষাগুলি হবে আগামী ১৮ জুন।

    প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেবজ্যোতি কোনার জানান, স্নাতক এবং স্নাতকোত্তরের দ্বিতীয় সেমেস্টারের বেশ কয়েকটি পরীক্ষা ছিল ২৭ মে অর্থাৎ সোমবার। ওই পরীক্ষাগুলি নেওয়া হবে না সেদিন। সেগুলি পড়ুয়াদের কথা বিবেচনা করে আগামী ১৮ জুন নেওয়া হবে বলেও জানান তিনি।

    উল্লেখ্য, বাংলাদেশের মংলা বিমানবন্দরের কাছে ল্যান্ডফল হতে পারে ঘূর্ণিঝড় রেমালের। তবে তার প্রভাবে ইতিমধ্যে কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে চলছে বৃষ্টি। পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টির আশঙ্কা। কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া এবং পূর্ব মেদিনীপুরে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা। দক্ষিণ ২৪ পরগনায় প্রতি ঘণ্টায় ১০০ থেকে ১২০ কিলোমিটার পর্যন্ত দমকা ঝোড়ো বাতাস বইতে পারে। অন্যান্য জেলায় বাতাসের গতিবেগ থাকতে পারে ৭০ থেকে ৮০ কিলোমিটার। সোমবার বেশি বৃষ্টি হবে নদিয়া মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান, বীরভূম জেলাতেও। উত্তরবঙ্গেও দুর্যোগের সম্ভাবনা রয়েছে। সোমবার বিকেলের পর আবহাওয়ার পরিবর্তন কলকাতায়। ঝড়বৃষ্টির পরিমাণ কমবে। মঙ্গলবার থেকে আবহাওয়ার উন্নতি। ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ইতিমধ্যে একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। ফেরি সার্ভিসও বন্ধ।  আংশিক বন্ধ মেট্রো পরিষেবা। বাতিল হয়ে গিয়েছে একাধিক রাজনৈতিক কর্মসূচিও।
  • Link to this news (প্রতিদিন)